‘শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবে না’

0
311

মনজিদ আলম শিমুল,দিনাজপুর প্রতিনিধিঃ বিএনপি’র যুগ্ম মহাসচিব হারুন উর রশিদ এমপি বলেছেন, শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। কারণ এই সরকার একটি জালিম সরকার। তারা দেশে জুলুমের রাজত্ব কায়েম হয়েছে।

তিনি বলেন, যতই জুলুম নির্যাতন আসুক এসবের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।

শনিবার (২৭ আগষ্ট-২০২২) বিকেলে দিনাজপুর ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে দিনাজপুর সদর উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত এক বিশাল সমাবেশে হারুন উর রশিদ এমপি এসব কথা বলেন।

জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, ভোলায় পুলিশ কর্তৃক ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে দিনাজপুর সদর উপজেলা বিএনপি ও পৌর বিএনপি এই সমাবেশের আয়োজন করে।

হারুন উর রশিদ এমপি আরো বলেন, আজ দেশের খেটে খাওয়া মানুষের দিন চলে না। এই জালেম সরকারের হাত থেকে দেশের মানুষকে রক্ষার জন্য সবাইকে জেগে উঠতে হবে। ২০২২ সালে শেখ হাসিনার বিদায় ঘন্টা বাজবেই বাজবে। তিনি বলেন৷ পররাষ্ট্র্র মন্ত্রী বলেছিলেন বাংলাদেশের সাথে ভারতের স্বামী-স্ত্রীর সম্পর্ক এই কথা বলার পরও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। তিনি বলেন,

প্রশাসনকে দলীয়করণ করা হয়েছে। আমরা ভারতের গোলামী করার জন্যই কি দেশ স্বাধীন করেছিলাম। দেশে গুম ও হত্যার রাজনীতি বন্ধ করতে হবে। তিনি সকলকে আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত হওয়ার আহবান জানান।

সদর উপজেলা বিএনপির সভাপতি ও আস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে ও জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক এবং সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক দিনাজপুর পৌরসভার কাউন্সিলর মুরাদ আহমেদ ও দিনাজপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মহিউদ্দিন মন্ডল বকুলের স ালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ( রংপুর বিভাগ) মোঃ আব্দুল খালেক, রংপুর বিভাগের আরেক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি এজেডএম রেজওয়ানুল হক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির আরেক সদস্য সাবেক আখতারুজ্জামান মিয়া, দিনাজপুর জেলা বিএনপির সভাপতি এডভোকেট মোঃ মোফাজ্জল হোসেন দুলাল, কারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি, সিনিয়র সহ-সভাপতি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মোকাররম হোসেন, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক হাসনা হেনা চৌধুরী হীরা, মোঃ আমিনুল ইসলাম মুন্না, মোঃ আনিসুর রহমান বাদশা ও দিনাজপুর পৌর বিএনপি’র সভাপতি মোঃ জিয়াউর রহমান জিয়া।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক খালেকুজ্জামান বাবু, আখতারুজ্জামান জুয়েল, আলহাজ্ব মাহবুব আহম্মেদ, মোস্তফা কামাল মিলন, জাহাঙ্গীর আলম, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ শাহিন খান, জেলা কৃষকদলের আফতাব উদ্দীন আহম্মেদ মন্ডল, জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুল, আচ্ছা সেবক দলের সভাপতি মজিবর রহমান মুজিব, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউর রহমান রেজা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুজার সেতু, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক ও দিনাজপুর পৌরসভার কাউন্সিলর শাহিন সুলতানা বিউটিসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে বিভিন্ন উপজেলা হতে আগত বিএনপি ও বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।