বঙ্গবন্ধুর সমাধিতে কুয়েট ভিসির শ্রদ্ধা নিবেদন

0
209

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম।

২৭ আগষ্ঠ শনিবার বিকাল ৫টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে তার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্য শহিদদের রুহের মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।

এসময় কুয়েটের বিদায়ী ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, পরিচালক, দপ্তর প্রধানগণসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকতা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১২ আগস্ট কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন (গ্রেড-১) ভাইস-চ্যান্সেলর হিসেবে তার ৪ বছর মেয়াদ শেষ করেন। কুয়েটের ভাইস-চ্যান্সেলরের পদ শূন্য হওয়ায় পরবর্তী ভাইস-চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম ডিন ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. সাইফুল ইসলামকে (গ্রেড-১) কুয়েটের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কর্মকান্ড পরিচালনার স্বার্থে সাময়িকভাবে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব প্রদান করে গত ২১ আগস্ট (রোববার) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক আদেশ জারি করা হয়। ২২ আগস্ট প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম আনুষ্ঠানিকভাবে কুয়েটের ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।