পবিপ্রবি বঙ্গবন্ধু পরিষদের বই বিতরণ

0
121

পবিপ্রবি প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে পবিপ্রবির ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী প্রতিনিধি ও স্থানীয় স্কুল-কলেজে শেখ হাসিনা সম্পাদিত ” জাতির পিতা শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ স্মারকগ্রন্থ ” বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা ৩০ মিনিটে অধ্যাপক ড. আসাদুজ্জামান মিয়া সঞ্চালনায় পবিপ্রবির কৃষি অনুষদের কনফারেন্স রুমে আলোচনা সভা শেষে বই বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন পবিপ্রবি বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আব্দুল মতিন, সাধারণ সম্পাদক অধ্যাপক জেহাদ পারভেজ, অধ্যাপক আ.ক.ম. মোস্তফা জামান, অধ্যাপক ড. মো. শহিদুল ইসলাম, অধ্যাপক ড. গোপাল সাহাসহ কর্মচারী পরিষদের সভাপতি মজিবুর রহমান মৃধা, কর্মকর্তা পরিষদের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মো. ওয়াজ কুরুনি, ছাত্র নেতা নাঈম, রেজওয়ান হিমেল ও দুমকি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষিকা।

ছাত্রনেতা নাঈম হোসেন বলেন, ” বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষক এতে কোনো সন্দেহ নেই। অথচ দুঃখের বিষয় এখন এই বিষয় নিয়ে মতবাদ হয়। তিনি বঙ্গবন্ধুর ইতিহাস সম্মিলিত বই বিতরণ করায় পবিপ্রবি বঙ্গবন্ধু পরিষদেরকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও তিনি বঙ্গবন্ধু হত্যার তীব্র নিন্দা জানান। এবং তিনি সমাবেশ থেকে আহবান জানান বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থায় বঙ্গবন্ধুর ইতিহাস সমৃদ্ধ বঙ্গবন্ধু স্টাডিজ বাধ্যতামূলক করার।”

অধ্যাপক ড. মো. শহিদুল ইসলাম বলেন, “বঙ্গবন্ধু সর্বদা তরুণদের গুরুত্ব দিয়েছেন। তরুণদের বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তোলার জন্য শিক্ষক সমাজকে কাজ করতে হবে।”

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে অধ্যাপক আ.ক.ম. মোস্তফা জামান বলেন,” আমরা বঙ্গবন্ধুকে নিয়ে যে অনুষ্ঠান আয়োজন করি তার মধ্যে থাকে প্রচারণা গাম্ভীর্য থাকেনা। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করতে হবে।

অধ্যাপক জেহাদ পারভেজ বলেন, ” জন্মশতবর্ষ উপলক্ষ্যে জাতির পিতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, আদর্শ, মূল্যবোধ ও কর্মের জগতকে বর্তমান ও অনাগত প্রজন্মের কাছে বস্তুনিষ্ঠভাবে তুলে দেয়ার প্রয়াসে প্রকাশিত হয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পাদিত “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ স্মারকগ্রন্থ”। আমরা এই বইটি ছাত্র, শিক্ষক, কর্মকর্তা কর্মচারী মধ্যে বিতরণ করছি যেন বই পড়ে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক জ্ঞান লাভ করতে পারে।

অধ্যাপক ড. আব্দুল মতিন বলেন, ” আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ না থেকে বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ ও লালন করতে হবে। “