কুয়েট ভাইস-চ্যান্সেলর হিসেবে প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম এর দায়িত্ব গ্রহণ

0
284

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম।

২২ আগস্ট সোমবার প্রশাসনিক ভবনে ভাইস-চ্যান্সেলরের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। এসময় বিশ^বিদ্যালয়ের বিদায়ী ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন সহ বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, পরিচালক ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

দায়িত্বগ্রহণের পরপরই তিনি ক্যাম্পাসস্থ বঙ্গবন্ধু স্কয়ারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে, মুক্তিযুদ্ধের ভাস্কর্য দুর্বার বাংলা এবং শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে তার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় কুয়েটের বিদায়ী ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন সহ বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, পরিচালক, দপ্তর প্রধানগণ সহ বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকতা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুয়েটের ভাইস-চ্যান্সেলরের পদ শ‚ন্য হওয়ায় পরবর্তী ভাইস-চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম ডিন ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলামকে (গ্রেড-১) কুয়েটের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কর্মকান্ড পরিচালনার স্বার্থে সাময়িকভাবে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব প্রদান করে রোববার (২১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোঃ মাহমুদুল আলম স্বাক্ষরিত এক আদেশ জারি করা হয়। এর আগে গত ১২ আগস্ট কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন (গ্রেড-১) ভাইস-চ্যান্সেলর হিসেবে তার ৪ বছর মেয়াদ শেষ করেন ।