সকাল ১০:৫৭ বুধবার ১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

এবার কেজরিওয়ালের চোখেমুখে মরিচের গুঁড়া

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : নভেম্বর ২০, ২০১৮ , ৯:৫২ অপরাহ্ণ
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

অরবিন্দ কেজরিওয়াল। ছবি: এএফপিদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মুখে এবার মরিচের গুঁড়া মারার ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে দিল্লির সচিবালয়ে এই ঘটনা ঘটে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ঘটনার সময় তিনি মধ্যাহ্নভোজে যাচ্ছিলেন। অভিযুক্ত ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে।

অভিযুক্ত ব্যক্তির নাম অনিল কুমার (৪০)। দেখা করার কথা বলে তিনি কেজরিওয়ালের কক্ষের সামনে দাঁড়ান। এরপর কেজরিওয়াল বের হলে প্রথম পা ছুঁয়ে প্রণাম করার অভিনয় করেন। এর পরপরই দ্রুততার সঙ্গে মুখ্যমন্ত্রীর চোখেমুখে মরিচের গুঁড়ো ছুড়ে মারেন।

এই ঘটনাকে ‘গুরুতর আক্রমণ’ উল্লেখ করে কেজরিওয়ালের দল আম আদমি পার্টির (এএপি) পক্ষ থেকে টুইট করা হয়েছে। তাতে বলা হয়েছে, ‘এই ঘটনার মধ্য দিয়ে দিল্লি পুলিশের নিরাপত্তা-ব্যবস্থার দুর্বলতা প্রকাশ পেয়েছে। দিল্লিতে এমনকি মুখ্যমন্ত্রীও নিরাপদ নন।’

টুইটারআম আদমি পার্টির মুখপাত্র রাঘব চাড্ডা বলেন, ঘটনার সময় তিনি মুখ্যমন্ত্রীর ঠিক পেছনেই ছিলেন। অরবিন্দ কেজরিওয়াল যখন মধ্যাহ্নভোজে যাচ্ছিলেন, ঠিক সেই সময় এই ঘটনা ঘটে। তৃতীয় তলায় তাঁর কার্যালয়ে ঠিক বাইরে ওই ব্যক্তি দাঁড়িয়ে ছিলেন। অভিযুক্ত ব্যক্তি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলেন বলে জানিয়েছিলেন। কিন্তু তিনি দেখা করার অভিনয় করে এ ঘটনা ঘটালেন।

সচিবালয়ের সিসি টিভি ফুটেজে দেখা যায়, অভিযুক্ত ব্যক্তি দ্রুততার সঙ্গে কেজরিওয়ালের চোখেমুখে কিছু একটা নিক্ষেপ করেন। এ সময় পাশে থাকা ব্যক্তিরা তাঁকে ধরে ফেলেন।

মঙ্গলবারের এই ঘটনার জন্য বিজেপিকে দায়ী করেছে আম আদমি পার্টি। কিন্তু বিজেপি বলছে, তারা এই ঘটনার তদন্ত চায়। দিল্লি পুলিশ এই আক্রমণকে গুরুতর বলে অভিহিত করেছে।

৫০ বছর বয়সী কেজরিওয়াল এর আগেও বিভিন্ন আক্রমণের সম্মুখীন হয়েছেন। এসব আক্রমণের মধ্যে মুখে কালি জুতা ছুড়ে মারার মতো ঘটনাও ঘটেছে।

Comments

comments