যথাযোগ্য মর্যাদায় বিরামপুরে জাতীয় শোক দিবস পালিত

0
204

মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদা ও নানাবিধ কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস দিনাজপুরের বিরামপুরে পালন করা হয়েছে। এর মধ্যে রয়েছে পবিত্র কোরআন খতম, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষ্যে সোমবার (১৫ আগস্ট) সকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় সঙ্গীতের সাথে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণ করা হয়। এরপরে একটি শোক পদযাত্রা পৌরসভা কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে পৌর শহর প্রদক্ষিণ শেষে বিরামপুর সরকারি কলেজ চত্বরে গিয়ে শেষ হয়।

বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডুর সভাপতিত্বে এবং
যুগ্ন-সাধারণ সম্পাদক গোলজার হোসেনের সর্চালায়ন আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তব্য রাখেন,প্রধান অতিথি দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক (এমপি)।

বিশেশ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা আ’লীগের সহ-সভাপতি নাড়ু গোপাল কুন্ডু,সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, বীরমুক্তিযোদ্বা হাবিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, উপজেলা আ’লীগের সহ-সভাপতি রহমত আলী, দিলীপ কুমার কুন্ডু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাষ্টার, বিরামপুর সরকারি কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার,থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, উপাধ্যক্ষ মেসবাউল হক,প্যালেন মেয়র আব্দুল আজাদ মন্ডল (বকুল),দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন,প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন,সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক মশিহুর রহমান, আরো অনেকে ৷

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাঙালি জাতির জীবনে একটি শোকবাহ দিন ১৫ আগস্ট।
বঙ্গবন্ধু একটি জাতিকে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র উপহার দিয়েছিলেন তার জীবনকে বিসর্জন দিয়ে, স্বাধীন বাংলাদেশের সূর্য অস্তমিত করার জন্য ৭১ এর পরাজিত শক্তি ও এদেশী ঘাতক দালালদের ষড়যন্ত্রে পৃথিবীর ইতিহাসে জঘন্যতম হত্যাকান্ড টি ঘটায়। তারা ভেবে ছিলো বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলে স্বাধীন বাংলাদেশ একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে, কিন্তু আল্লাহ রহমতে ১৫ আগস্টে বেঁচে যাওয়া তার বড় সন্তান শেখ হাসিনা শক্ত হাতে দেশকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে একটি আধুনিক ও সুখী সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে পৃথিবীর বুকে প্রতিষ্ঠিত করেছেন।