কুবিতে ফেনী স্টুডেন্ট এসোসিয়েশনের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

0
409

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ফেনী স্টুডেন্ট এসোসিয়েশনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ এবং ২০২০-২১ সেশনের শিক্ষার্থীদের নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুরুতে কোরআন ও গীতা পাঠ করে অনুষ্ঠান শুরু হয়। এরপর নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও প্রবীণ শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে সম্মান জানানো হয়।

আইন বিভাগের শিক্ষার্থী মো: মূছা ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ গোলাম মাওলা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. কামরুন নাহার শিলা এবং অর্থনীতি বিভাগের বিভাগের প্রভাষক আয়েশা আক্তার। আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ফেনী স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি মো: জাহিদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ গোলাম মাওলা বলেন, তোমাদের মধ্যে সুপ্ত শক্তি রয়েছে, সেই শক্তি জেগে উঠলে আমরা দেখবো নতুন সকাল। তাই তোমাদের জেগে উঠতে হবে। তোমাদের চারপাশে যত বাধা রয়েছে তা তোমাদের প্রতিহত করতে হবে।

তিনি আরো বলেন, ফেনি আমার জন্মভূমি৷ অনেক বিখ্যাত মানুষের জন্মভূমি ফেনি৷ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এসে ফেনির মানুষদের সামনে পেয়ে সত্যিই অনেক ভালো লাগছে৷ এ এসোসিয়েশন ভবিষ্যতে আরও ভালোভাবে এগিয়ে যাবে৷