ঘাটাইলে শহীদ প্যারী মোহন আদিত্যের ৫১তম মৃত্যুবার্ষিকী পালিত

0
207

ঘাটাইল:  টাঙ্গাইলের ঘাটাইলে লেখক,সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব শহীদ প্যারী মোহন আদিত্যের ৫১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোববার (৮ আগস্ট) দুপুরের ঘাটাইল প্রেসক্লাবের আয়োজনে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ঘাটাইল প্রেসক্লাবের সভাপতি খান ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম লেবু।

বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সংগ্রামপুর ইউপি চেয়ারম্যান মো: আব্দুর রহিম মিয়া,ঘাটাইল পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা মো: আব্দুর রশীদ মিয়া,সাবেক অধ্যক্ষ শামসুল আলম মনি,বীরমুুক্তিযোদা,হায়দার আলী হিরা,উপজেলা যুবলীগের আহবায়ক সরোয়ার আলম রুবেল,বাংলাদেশ মানবাধিক কমিশন ঘাটাইল উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো: খাদেমুল ইসলাম খান,রসুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: শহিদুল ইসলাম শহিদ,উপজেলা ছাত্রলীগের সােেবক সভাপতি আব্দুল্লাহ আল মামুন,সরকারী জি.বি.জি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক এজিএস রঞ্জু আহম্মেদ,ছাত্রলীগ নেতা মারুফ সরকার,রাতুল প্রমুখসহ এসম উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগের নেতাকর্মী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, লেখক,সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব প্যারী মোহন আদিত্যের ছেলে ও জাতীয় দৈনিক প্রথম কথা সম্পাদক নটো কিশোর আদিত্য।

আলোচনা সভা অতিথিরা প্যারী মোহন আদিত্যেও জীবনী নিয়ে আলোচনা করেন ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং উনার বিদেহী আত্বার মাগফেরাত কামনা করেন দোয়া করেন। দোয়া মাহফিল পরিচালনা করেন ঘাটাইল এসই পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মো: এনামুল হক।

উল্লেখ,১৯৭১ সালের ৮ই আগস্ট পাকিস্তানি হানাদার বাহিনী উপজেলা দেউলাবাড়ী ইউনিয়নের পাকুটিয়া সৎ সঙ্গ আশ্রমে লেখক,সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব প্যারী মোহন আদিত্যকে গুলি করে হত্যা করে।