মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা : গেটম্যান সাদ্দাম সাময়িক বহিষ্কার

0
221

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ জন যাত্রী নিহতের ঘটনায় গেটম্যান সাদ্দাম হোসেনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৩০ জুলাই) দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন জানান, দায়িত্বে অবহেলার অভিযোগে সাদ্দামকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলাও করেছে রেলওয়ে পুলিশ। ঘটনা তদন্তে দুটি কমিটি করা হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, সাদ্দাম রেলওয়ের একটি প্রকল্পের আওতায় গেটম্যান হিসেবে কর্মরত ছিলেন। ওই প্রকল্পে অধীনে রেলওয়ে পূর্বাচলে ৫০ জন গেটম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার দুর্ঘটনার পর গেটম্যান সাদ্দামকে আটক করা হয়। এরপর শনিবার ভোরে তাকে একমাত্র আসামি করে মামলা করা হয়। চট্টগ্রাম রেলওয়ে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

প্রসঙ্গত, চট্টগ্রামের হাটহাজারীর আর অ্যান্ড জে কোচিং সেন্টারের শিক্ষক-শিক্ষার্থীসহ ১৬ জন শুক্রবার সকালে মাইক্রোবাসে খৈয়াছড়া ঝরনায় ঘুরতে যান। ফেরার পথে দুপুর দেড়টা নাগাদ উপজেলার ১২ নম্বর খৈয়াছড়া ইউনিয়নের পূর্ব খৈয়াছড়া গ্রামের ঝরনা এলাকার রেলক্রসিংয়ে দুর্ঘটনায় ১১ জন মারা যান। আহত পাঁচ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। নিহতরা হাটহাজারী উপজেলার খন্দকিয়া গ্রামের বাসিন্দা। জানাজা শেষে তাদের দাফন সম্পন্ন হয়েছে।