ইবির ধর্মতত্ত্ব ও শারীরিক শিক্ষা বিভাগের ভর্তি পরিক্ষা ২৭-২৮ আগস্ট

0
420

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রতি বারের ন্যায় এবারও স্বতন্ত্র পদ্ধতিতে ‘ডি’ ইউনিটের অধীনে ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভুক্ত বিভাগ যথাক্রমে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, আল-হাদীস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ এবং পূর্বে কলা অনুষদভূক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগকে এবার ‘ডি’ ইউনিটের অন্তর্ভুক্ত করে একযোগে আগামী ২৭ আগস্ট স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়াও বিজ্ঞান অনুষদের শারীরিক শিক্ষা ও ক্রিড়া বিজ্ঞান বিভাগে প্রথমবারের মতো স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম আলী হাসান স্বাক্ষরিত দু’টি পৃথক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তির বলা হয়, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ১ আগস্ট থেকে ১৩ আগস্ট রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবে। ধর্মতত্ত্ব অনুষদের আবেদন ফি এক হাজার দুইশত পঞ্চাশ টাকা এবং শারীরিক শিক্ষা ও ক্রিড়া বিজ্ঞান বিভাগের আবেদন ফি এক হাজার টাকা যা বিকাশ ও রকেট’র মাধ্যমে শিক্ষার্থীরা পেমেন্ট করতে পারবে।

বিজ্ঞপ্তি সূত্রে আরও জানা যায়, এবারে নিজস্ব পদ্ধতিতে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত বিভাগের ভর্তি পরিক্ষা মোট ৮০ নম্বরের বহুনির্বাচনি প্রশ্নপত্র এবং প্রতিটি ভুল উত্তরের জন্য ২৫% নম্বর কাটা হবে। এছাড়াও পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস মোবাইল ফোন, ক্যালকুলেটর, হেডফোন, মেমোরিযুক্ত ঘড়ি ইত্যাদি সঙ্গে রাখা যাবে না।

শিক্ষার্থীদের ভর্তি পরিক্ষা বিষয়ক তথ্য ও নির্দেশনা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) হতে জানা যাবে।