ভ্যাপসা গরম কেটে বিরামপুরে স্বস্তির বৃষ্টি

0
305

এস এ মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: গত কয়েকদিনের অতিরিক্ত ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে উঠেছিল দিনাজপুরের বিরামপুর বাসী । পুড়ছিল জনজীবন, দিনে ও রাতে সমানতালে গরম থাকায় স্বস্তিতে ছিল না বিরামপুর উপজেলার মানুষ।

এবার সেই স্বস্তি ফিরে পেতে বিরামপুরে নেমেছে বৃষ্টি। এতে গত কয়েকদিনের ভ্যাপসা গরমের অবসান ঘটেছে। স্বস্তি নেমে এসেছে বিরামপুর উপজেলায়। ২০ শে জুলাই বুধবার- দুপুর ১২ টার দিক থেকে বিরামপুর বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে দেখা গেছে। কোথাও কোথাও বৃষ্টির সঙ্গে বজ্রপাতও হয়েছে। এতে গরমও কমে এসেছে।

গত কয়েকদিনে স্বাভাবিকের থেকে তাপমাত্রা অনেক বেশি ছিল। এতে হাঁসফাঁস করছিল এলাকার মানুষ। তবে আগামী কয়েকদিনের মধ্যে তাপমাত্রা স্বাভাবিক হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে,সন্ধ্যায় বৃষ্টিতে পথ চলতে গিয়ে অসুবিধায় পড়েছেন কর্মব্যস্ত মানুষ। বিশেষ করে অফিসগামী মানুষদের বাড়ি ফেরার পথে বেশি বিপত্তিতে পড়তে হয়। বৃষ্টি থেকে বাঁচতে অনেককে যাত্রী ছাউনিতে চা’র স্টলে ও বিভিন্ন খাওয়ার হটেলে আশ্রয় নিতে দেখা যায়। ঝুম বৃষ্টি দারুণ উপভোগও করছেন অনেকে। কেউ কেউ আবার বৃষ্টিতে গা ভিজিয়েও নিয়েছেন। সবার চোখেমুখে ছিল স্বস্তি। তীব্র তাপপ্রবাহ আর ভ্যাপসা গরমের পর স্বস্তির বৃষ্টিতে হিমেল পরশ পেল বিরামপুর বাসী ।