ইবিতে পূজা উদযাপন পরিষদের মানববন্ধন

0
500

ইবি প্রতিনিধি : নড়াইলের দিঘলিয়ায় সনাতন ধর্মাবলম্বীর মন্দির ও প্রতিমা ভাংচুর, বাড়িঘর হামলা, লুটপাট এবং অগ্নিসংযোগের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ জুলাই) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পূজা উদযাপন পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে। হামলার নিন্দা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন শিক্ষকরা।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনলোজি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন, উপ-রেজিস্টার সুদেব কুমার বিশ্বাস, উপ-রেজিস্টার চন্দন কুমারসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, গুটি কয়েক মৌলবাদের কারনে সবাই আক্রান্ত হচ্ছি। সন্ত্রাসীদের কোন দল নাই, কোন জাত নাই। তাই তাদের প্রতিরোধ করা এখন সময়ের দাবী। বিগত দিনে হিন্দু সমপ্রদায়ের ওপর যে নির্যাতন হয়েছে তার বিচার না হওয়ার কারণে আসল ঘটনা ধামাচাপা পড়ে যাচ্ছে। ফলশ্রুতিতে হিন্দু সম্প্রদায়ের উপর অত্যাচার দিনের পর দিন বেড়ে চলেছে।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, সাম্প্রদায়িক অপশক্তির কাছে সরকারের নতজানু হওয়ার কারণে এরকম ঘটনা ধারাবাহিক ঘটেই চলছে। সরকার যদি এইসব হামলা প্রতিরোধে ব্যবস্থা না নেয়, তাহলে এর পরিণতি সরকারকেই একদিন ভোগ করতে হবে।