হিজলায় পানিতে ডুবে যাওয়া শিশুর লাশ উদ্ধার

0
350

এস এম মনির, হিজলাপ্রতিনিধি বরিশালের হিজলা উপজেলায় গুয়াবারিয়া ইউনিয়নের পত্তনী ভাঙ্গা গ্রামের ভ্যান চালক মঞ্জু খানের শিশু কন্যা ফাতেমা (৫) গত ১৪ জুলাই পার্শ্ববর্তী খালে অন্যান্য শিশুদের সঙ্গে গোসল করতে গেলে অন্য সব শিশুরা বাড়ি ফিরলে ও,ফাতেমাকে বাসা না দেখলে তার পরিবার লোকজন খোজা খুজি করে পরে আর খুঁজে পাওয়া যায়নি।

তখন পরিবারের অনেক খোজাখুজির পরে শিশুকে খুজে না পাওয়া গেলে পরিবারের লোকজন হিজলা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা অনেক খোঁজাখুঁজির একদিন পরে সকাল দশটার দিকে হিজলা মেহেন্দিগঞ্জের সীমান্তে খাল থেকে হিজলা ফায়ার সার্ভিস শিশুটি লাশ উদ্ধার করে।

হিজলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা নুরুল ইসলাম জানায় আমাদেরকে অবগত করলে তাৎক্ষণিক আমরা ঘটনাস্থানে পৌঁছাই এবং উদ্ধার তৎপরতা চালাই আমরা অনেক খোঁজাখুঁজি পরে না পেলে বরিশালের ফায়ার সার্ভিসের ডুবোরি দলদের কে অবগত করলে তারা এসে গতকাল সকাল দশটার দিকে ফাতেমার লাশটি উদ্ধার করা হয় ডুবুরি দলের প্রধান ৷ হুমায়ুন কবির বলেন আমাকে সংবাদ দেওয়ার সাথে সাথেই চলে এসে উদ্ধার এর কার্যক্রম চালিয়ে যাই এবং সফল হয়ে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয় ।

ডুবুরি দলের প্রধান হুমায়ুন কবিরের কাছে স্থানীয় গন্য মান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধিরা ওগণমাধ্যমকর্মীরা জানান হিজলা, মুলাদী ও মেহেন্দিগঞ্জ এই তিন উপজেলা নদীমাতৃক এলাকা, এখানে ফায়ার সার্ভিস অফিস হিজলা উপজেলায় তবে এখানে ডুবুরি দল একান্ত প্রয়োজন ।

হিজলা উপজেলার ফায়ার সার্ভিস অফিস ইনচার্জ নুরুল ইসলামের সাথে স্থানীয়রা দাবী জানান আপনার উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে জানিয়ে, আমাদের এই অফিসের আওতায় একটি ডুবুরি দলের ব্যবস্থা করার চেষ্টা করবেন ।