চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে যাত্রা শুরু করল ক্যাটল স্পেশাল ট্রেন

0
268

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ ১৮ টি গরু ও চারটি ছাগল নিয়ে যাত্রা শুরু করেছে ক্যাটল স্পেশাল ট্রেন। বুধবার(৬ জুলাই) বিকেল চারটা ৪০ মিটিটে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে যাত্রা শুরু করে ট্রেনটি।

এ উপলক্ষে জেলা রেলস্টেশনে ট্রেনটিতে গরু-ছাগল উঠিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগের বাণিজ্যিক সহকারী কর্মকর্তা একে এম নুরুল আলম।

এসময় তিনি বলেন, আজহা সামনে রেখে খামারিদের ভোগান্তি কমাতে ও স্বল্প খরচে পশুবাহী ক্যাটল স্পেশাল ট্রেন চালু হলো। ক্যাটল স্পেশাল ট্রেনে গরুপ্রতি খরচ পড়ছে ৫৯১ টাকা ৪০ পয়সা। প্রতি ওয়াগনে ২০টি করে গরু বহন করা যাবে। বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার বিশেষ এ ট্রেন চলবে এই ট্রেন।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেনের সহকারী স্টেশন মাস্টার ওবাইদুল্লাহ লালসবুজের কণ্ঠকে বলেন, বিকেল ৪ টা ৪০ মিনিটে এই স্টেশন থেকে ১৮ টি গরু ও চারটি ছাগল নিয়ে ক্যাটল স্পেশাল ট্রেনটি ছেড়ে গেছে।

এরপর কাঁকনহাট, রাজশাহী, চাটমোহর, উল্লাপাড়া, বঙ্গবন্ধুর সেতু (পশ্চিম), জয়দেবপুর, টঙ্গী হয়ে বৃহস্পতিবার (৭ জুলাই) ভোরে ঢাকার তেজগাঁও পৌঁছাবে ট্রেনটি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী বানিজ্য কর্মকর্তা একেএম নুরুল আলম, চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের স্টেশন মাস্টার শহিদুল আলমসহ অন্যরা।