মহাসড়কে পশুর হাট বসানো যাবে না

0
145

সড়ক-মহাসড়কের ওপর কোরবানির পশুর হাট বসানো যাবে না। এমনকি, ফিটনেসবিহীন গাড়িতে বহন করা যাবে না পশু। এসব নির্দেশনা দিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে তিনি এসব নির্দেশনা পালনে উৎসমুখে কড়া নজরদারি বাড়ানোর কথা বলেন এবং প্রত্যেক জেলা প্রশাসন ও হাইওয়ে পুলিশকে সক্রিয় থাকতে বলেন।

আজ রোববার সচিবালয়ে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে ঈদুল আজহা উপলক্ষে প্রস্তুতি সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে মন্ত্রী এসব নির্দেশনা দেন।

পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতুর ওপর দিয়ে অনেক পশুবাহী যানবাহন ঢাকায় আসবে, বিষয়টি বিবেচনায় রাখার ওপর গুরুত্বারোপ করেন ওবায়দুল কাদের। ‘এক্সপ্রেসওয়েতে যানবাহনের চাপ বাড়বে’ উল্লেখ করে তিনি বলেন, ‘চাপ সামলাতে এক্সপ্রেসওয়ের টোল প্লাজা, পদ্মা সেতু, বঙ্গবন্ধু সেতু এবং মেঘনা ও গোমতি সেতুর টোল প্লাজায় বুথ সংখ্যা বাড়াতে হবে।’

ঈদে বৃষ্টির সম্ভাবনার কথা তুলে ধরেন মন্ত্রী। তিনি বলেন, ‘অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সবাইকে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।’ ঈদ উপলক্ষে ২৪ ঘণ্টা সিএনজি স্টেশনগুলো খোলা রাখতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ জানান মন্ত্রী।

এসময় সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরিসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকতা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও পরিবহন সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।