কুয়েটে দিনব্যাপী “ইনোভেশন আইডিয়া এন্ড কুইজ কনটেস্ট ২০২২” অনুষ্ঠিত

0
558

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) দিনব্যাপী “ইনোভেশন আইডিয়া এন্ড কুইজ কনটেস্ট ২০২২” অনুষ্ঠিত হয়েছে।

২ জুলাই শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. কে. এম. আজহারুল হাসান।

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর মোঃ গোলাম কাদের এর সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আরিফুল ইসলাম, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. জহির উদ্দিন আহাম্মদ, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহকারী কিউরেটর মোমিত হাসান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮ ব্যাচের ছাত্র মোঃ শাহরিয়ার সজিব।

দিনব্যাপী অনুষ্ঠিত ইনোভেশন আইডিয়া এন্ড কুইজ কনটেস্টে টিম এ্যাবসলুট জিরো, নোড লজিক, অর্ডিনারি এনামেলাস, গ্রীন চার্ম, টীম ইকোথ্রনস যথাক্রমে ১ম, ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম স্থান অধিকার করে। কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদ ও আইইওএম কুয়েট স্টুডেন্টস চ্যাপ্টারের আয়োজনে এবং ন্যাশনাল মিউজিয়াম অব সায়েন্স এন্ড টেকনোলজী এর সহযোগিতায় অনুষ্ঠিত এই ইনোভেশন আইডিয়া এন্ড কুইজ কনটেস্টের থীম ছিল ইনভাইরনমেন্টাল সেফটি এন্ড ক্লাইমেট চেঞ্জ।

দিনব্যাপী এই ইনোভেশন আইডিয়া এন্ড কুইজ কনটেস্টে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।