ঘোড়াঘাটে পুলিশের স্ত্রীর স্বর্ণের চেন ছিনতাই, আটক – ৩

0
156

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে পুলিশের স্ত্রীর স্বর্ণের চেন ছিনতাই সংঘটিত হয়েছে। এ ঘটনায় ৩ ছিনতাইকারীকে স্থানীয় জনতা ধাওয়া করে আটকের পর পুলিশের হাতে তাদেরকে সোপর্দ করেছে। আটকৃতরা হলেন গাইবান্ধার গোবিন্দগঞ্জ এলাকার সিএনজি চালক দেলোয়ার হোসেন (৩০), সুন্দরগঞ্জ উপজেলার মোহাম্মাদ আলী (৩০) এবং বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার রঞ্জু মিয়া (৩৮)।

প্রত্যক্ষদর্শী ও থানা সূত্রে জানা যায়, গাইবান্ধার পুলিশ লাইনে কর্মরত থাকা এক পুলিশ পরিদর্শকের স্ত্রী খাদিজা বেগম গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে সিএনজি যোগে পিতার বাড়ী আসছিলেন এবং ঐ সিএনজিতে যাত্রী বেশে ১ জন ছিনতাইকারী দলের সদস্য ছিল।

পথের মধ্যে সিএনজিতে থাকা ঐ যাত্রী খাদিজা বেগমকে একটি নকল সোনার বার দেখায় এবং তিনি এটি কিনতে বলে। এতে ঐ যাত্রীকে সন্দেহ হলে খাদিজা বেগম গলা থেকে ১০ আনা ওজনের স্বর্ণের চেনটি খুলে হাতে রাখে।

পরে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রাণীগঞ্জ বাজার নামক স্থানে সকাল ১০ টার দিকে সিএনজি থেকে খাদিজাকে নামার সময় স্বর্ণের চেনটি হাত থেকে ছিনিয়ে দ্রæত সিএনজি নিয়ে ছিনতাইকারীরা পালানোর চেষ্টা করে।

এ সময় খাদিজার চিৎকার করে বলে তার চেন ছিনতাই হয়েছে। স্থানীয়রা বিষয়টি জানতে পেরে মোটরসাইকেল নিয়ে ধাওয়া করলে পথের মধ্যে আরও একটি সিএনজি দেখতে পায়। ধাওয়ার এক পর্যায়ে উপজেলার পালশা ইউনিয়নে উচিৎপুর ৪ মাথা নামক স্থানে ২টি সিএনজি সহ ৩ ছিনতাইকারীকে জনতা আটক করে। অপর সিএনজিতে থাকা চালক সহ আরও ২ জন ছিনতাইকারী পালিয়ে যায়।

খাদিজা বেগম (২২) দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার পুটিহার গ্রামের আনাম ইসলামের মেয়ে। এ বিষয়ে কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান তারা ছিনতাইকারীদের আটকের পর পুলিশে সোপর্দ করেছে এবং ছিনতাইকারীদের কাছ থেকে ২০ হাজার টাকা জব্দ করেছে।

বিষয়টি নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির জানান তাদের বিরুদ্ধে একটি ছিনতাই মামলা প্রক্রিয়াধীন এবং ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সিএনজি ২টি স্থানীয় জনতার হেফাজতে রাখা হয়েছে।