ঘোড়াঘাটে ৩০ জন শিক্ষার্থী পেল বাইসাইকেল

0
117
ঘোড়াঘাটে শিক্ষা উপবৃত্তি, বাইসাইকেল ও ঘর বিতরণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসা

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩য় ধাপে ১৭৫ জন শিক্ষার্থীর মাঝে উপবৃত্তি, ৩০ টি বাইসাইকেল ও আশ্রয়ন প্রকল্পের অধীনে আদিবাসী সম্প্রদায়ের ২০ টি পরিবারের মাঝে ঘর বিতরণের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) দুপুরে ঘোড়াঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তাবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) কর্মসূচীর আওতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলমের সভাপতিত্বে শিক্ষা উপবৃত্তি, বাইসাইকেল ও ঘর বিতরণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসা।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহফুজার রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, সহকারী কমিশনার ভূমি মোঃ মাহমুদুল হাসান, ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির প্রমুখ।

১ম শ্রেণী থেকে ৫ম শ্রেণীর ১০০ জন শিক্ষার্থীকে প্রত্যকে ২৪০০ টাকা, ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেনীর ৫০ জন শিক্ষার্থীকে প্রত্যেকে ৬ হাজার টাকা, একাদশ-দ্বাদশ ২৫ জন শিক্ষার্থীকে প্রত্যেকে ৯ হাজার ৬ শত টাকা, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ৩০ জন শিক্ষার্থীর মাঝে ৩০টি বাইসাইকেল এবং আদিবাসী সম্প্রদায়ের ২০টি পরিবারের মাঝে ঘর বিতরণ করেন।