জবিতে মাদকবিরোধী র‌্যালি অনুষ্ঠিত

0
155

রিসাত রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মাদকবিরোধী ফোরামের আয়োজনে রবিবার (২৬ জুন) ‘নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত সমাজ গড়ি’ এবং ‘জীবনকে ভালোবাসেন, মাদক থেকে দূরে থাকেন’ স্লোগানসমূহকে সামনে রেখে মাদকবিরোধী র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিন করে।

র‌্যালিতে বিজ্ঞান অনুষদের সাবেক ডিন, গণিত বিভাগের চেয়ারম্যান ও মাদকবিরোধী ফোরামের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, সংগঠনের অন্যান্য উপদেষ্টা, নেতৃবৃন্দ ও সদস্যসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

র‍্যালি শেষে মাদকবিরোধী ফোরামের সাধারণ সম্পাদক মোঃ মোতাহের হোসেন মজুমদার বলেন, মাদকের কুফল সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে ক্যাম্পাসকে মাদকমুক্ত করাই আমাদের লক্ষ্য। মাদকাসক্তদের ফ্রি চিকিৎসা সেবা দিয়ে সুস্থ সুন্দর জীবন গড়ার প্রত্যয় নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল বলেন, আমাদের ছাত্র-ছাত্রীরা যেভাবে মাদকের বিরুদ্ধে কাজ করছে আশাকরি খুব ভালো ফলাফল আমরা এদের কাছে থেকে পাবো। ভালো কাজে ছাত্র-ছাত্রীদের সাথে আমরা সবসময় আছি এবং থাকবো।

উল্লেখ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মাদক বিরোধী ফোরাম ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর থেকে মাদকের ভয়াবহতায় সচেতনতা বৃদ্ধি ও মাদকামুক্ত ক্যাম্পাস গড়ার লক্ষে কাজ করে আসছে।