শিবির সন্দেহ জবির ৭ শিক্ষার্থী ২দিনের রিমান্ডে

0
285

রিসাত রহমান, জবি প্রতিনিধিঃ রাষ্ট্র বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে ভিত্তিতে শিবির সন্দেহে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বিভাগের ৭ জন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতে তোলা হলে আদালত তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।

যাত্রাবাড়ী থানার সাব-ইন্সপেক্টর মো. নওশের আলী জানান এ তথ্য নিশ্চিত করেছেন। সাব-ইন্সপেক্টর মো. নওশের আলী জানান, যাত্রাবাড়ী থানার একটা মামলায় আমরা ৭ জনকে গ্রেফতার করেছি। মামলা নম্বর ৩৭, তারিখ- ১২.০৫.২০২২। সেই মামলায় আমরা তদন্তপ্রাপ্ত হয়েই তাদেরকে গ্রেফতার করেছি।

ঘটনা সূত্রে জানা যায়, বুধবার মধ্যরাতে ওয়ারী থানাধীন নারিন্দা কাঁচা বাজারের একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে ৯ জনকে গ্রেফতার করে থানায় নেয়া হয়। পরবর্তীতে তাদের যাত্রাবাড়ি থানায় হস্তান্তর করা হয়। সেখান থেকে ২ জন শিক্ষার্থীকে ছেড়ে দেয়া হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল জানিয়ছেন আমরা খোঁজ নেওয়ার চেষ্টা করছি। শুধুমাত্র শুনেছি সাতজন গ্রেফতার হয়েছে কিন্তু তাদের সেশন, বিভাগ নাম এখনো জানা যায় নি। যদি সত্যিই তারা জবির শিক্ষার্থী হয় এবং কোনো অপরাধের সাথে জড়িত না থাকে তাহলে তারা যেন হয়রানির স্বীকার না হয় সেদিকে খেয়াল রাখব।