ক্রিকেট

টেস্ট র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়েছেন সাকিব


টেস্টে অলরাউন্ডারের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান পুনরুদ্ধারের পথে দুই ধাপ এগিয়ে দ্বিতীয় পজিশনে আছেন সাকিব আল হাসান।বর্তমানে র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে রয়েছেন ভারতীয় তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজা।

চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে অ্যান্টিগা টেস্টে দুই ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করেছেন সাকিব। দলের ব্যাটিং বিপর্যয়ে দায়িত্বশীল ভূমিকা রেখে দুই ইনিংসেই ফিফটি (৫১ ও ৬৩) তুলে নেন এ তারকা অলরাউন্ডার। আর বল হাতে শিকার করেন এক উইকেট।

১১৪ রান সংগ্রহের পাশাপাশি এক উইকেট শিকার করে আইসিসি অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে ভারতের রবিচন্দ্রন অশ্বিন আর ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে পেছনে ফেলেছেন সাকিব।

শীর্ষে থাকা রবিন্দ্র জাদেজাকে পেছনে ফেলতে হলে শুক্রবার সেন্ট লুসিয়ায় শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় টেস্টে প্রত্যাশার চেয়েও ভালো খেলতে হবে সাকিবকে। কারণ পয়েন্টে জাদেজা এখনও বেশ কিছুটা এগিয়ে। সাকিবের রেটিং পয়েন্ট এখন ৩৪৬, জাদেজার ৩৮৫।

৩৪১ রেটিং পয়েন্ট নিয়ে তিনে অশ্বিন, ৩২৯ পয়েন্ট নিয়ে চারে জেসন হোল্ডার, ৩০৭ পয়েন্ট নিয়ে পাঁচে বেন স্টোকস।

২০১১ সালের ডিসেম্বরে প্রথমবার আইসিসি টেস্ট অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠেন সাকিব। এরপর থেকে শীর্ষে ছিল তারই রাজত্ব। কিন্তু ইনজুরি-নিষেধাজ্ঞা-ছুটি মিলিয়ে গত কয়েক বছরে টেস্ট কম খেলায় র‌্যাংকিংয়েও পেছনে পড়ে যান সাকিব।


এই বিভাগের আরও খবর পড়ুন

আরও পড়ুন
Close
Back to top button