নয়টির মধ্যে আট পদে বিজয়ী অগ্রগামী প্যানেল, একটিতে চেঞ্জমেকারস

0
366
ই–ক্যাব নির্বাচনে বিজয়ী হওয়ার পর অগ্রগামী প্যানেলের আটজন। আজ সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডিতে।

দেশের ই-কমার্স খাতের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের ৯টি পদের মধ্যে আটটিতে বিজয়ী হয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে অগ্রগামী প্যানেল। দ্য চেঞ্জ মেকারস প্যানেল পেয়েছে একটি পদ। আর ঐক্য প্যানেলের কেউ বিজয়ী হতে পারেননি।

আজ রাজধানীর ধানমন্ডিতে সাইয়্যেদানা কমিউনিটি সেন্টারে সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। নির্বাচনে অগ্রগামী, দ্য চেঞ্জ মেকারস ও ঐক্য নামের তিনটি প্যানেলে ২৭ জনসহ মোট ৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ৭৯৫ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৬১১ জন। ভোট গণনার পর রাত পৌনে আটটার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আমিন হেলালী। এ সময় বাকি দুই সদস্য এ এইচ এম বজলুর রহমান ও মো. আবদুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

নির্বাচনে সর্বোচ্চ ৪৫৩ ভোট পেয়েছেন ফুডপান্ডার সৈয়দা আম্বারীন রেজা। বিজয়ী অন্যরা হলেন কমজগৎ টেকনোলজিসের মোহাম্মাদ আবদুল ওয়াহেদ (প্রাপ্ত ভোট ৩৮৬), ধানসিঁড়ি ডিজিটালের শমী কায়সার (৩৬৫), ব্রেকবাইটের আসিফ আহনাফ (৩৩২), পেপারফ্লাইয়ের শাহরিয়ার হাসান (৩০৮), রেভারি করপোরেশনের নাসিমা আক্তার (৩০৭), ডায়াবেটিস স্টোরের মোহাম্মাদ সাহাব উদ্দিন (২৮৭), ডিজিটাল হাব সলিউশনসের মো. সাইদুর রহমান (২৭৩) ও সেবা ডট এক্সওয়াইজেডের মো. ইলমুল হক (২৭০)।

সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত ই–ক্যাবের এই নয় পরিচালকের মধ্যে আগামী তিন দিনের মধ্যে কার্যনির্বাহী কমিটির পদ বণ্টনের নির্বাচন হবে বলে  জানিয়েছেন আমিন হেলালী।

নির্বাচনে আপিল বোর্ডের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম খান। তাঁর সঙ্গে সদস্য হিসেবে রয়েছেন দেলোয়ার হোসেন খান ও মো. হারুনুর রশিদ।