প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগ নিয়ে ইন্দুরকানীতে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

0
233

নাছরুল্লাহ আল কাফীঃ গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় দিনব্যাপী মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগ নিয়ে পিরোজপুরের ইন্দুরকানীতে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে ইন্দুরকানী উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানমের সভাপতিত্বে ভার্চুয়ালে যুক্ত থেকে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড: এম মতিউর রহমান, কৃষি কর্মকর্তা ইসরাতুননেসা এশা, থানার (ওসি) এনামুল হক এনাম প্রমুখ।

এ সময় ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগ যথাক্রমে সবার জন্য বিদ্যুৎ, নারীর ক্ষমতায়ন, আশ্রায়ন, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা এবং সামাজিক নিরাপত্তা বিষয় প্রধানমন্ত্রীর অবদান তুলে ধরা হয়। কর্মশালায় সরকারি কর্মকর্তা, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিসহ ৫০ জন অংশগ্রহন করেন। অংশগ্রহনকারীগন বিভিন গ্রুপে মিলিত হয়ে সমস্যা চিহ্নিত করে সুপারিশ আকারে উপস্থাপন করেন।