রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে “পাবলিক প্রকিউরমেন্ট ম্যানেজম্যান্ট” শীর্ষক বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

0
230

মাহবুবুল আলম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-২-এ শিক্ষক ও কর্মকর্তাদের “পাবলিক প্রকিউরমেন্ট ম্যানেজম্যান্ট” শীর্ষক বিষয়ে তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালাটি এস্যুরেন্স সেল কর্তৃক আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। একই সাথে তিনি রিসোর্স পার্সন হিসেবে পাবলিক প্রকিউরমেন্ট বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।

উপাচার্য মহোদয় প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন দেশপ্রেমের চর্চার মাধ্যমে বাংলাদেশের একটি অজ পাড়াগাঁয়ে জন্ম নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি জাতির পিতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি আরো বলেন, একজন মানুষ জন্ম নিয়ে কখনো পরিপূর্ণ হয়ে ওঠে না, আস্তে আস্তে কাজ করার মাধ্যমে নিজের সাথে বোঝাপড়ার পরে পরিবেশের সাথে নিজের যে একটি সম্পর্ক সেটি বারবার করে নির্ণয় এবং পূর্ণনির্ণয় করার মাধ্যমে পরিপূর্ণ হয়ে গড়ে ওঠে। উপাচার্য মহোদয় প্রশিক্ষণার্থীদের দক্ষতা উন্নয়নে নানা রকম দিকনির্দেশনা প্রদান করেন।

প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন পাবলিক প্রকিউরমেন্ট উপদেষ্টা এবং ডনোর ফান্ডেট প্রকল্পের সিনিয়র প্রকিউরমেন্ট উপদেষ্টা মোঃ নাজমুল করিম। এতে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল-এর অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব বিজন কুমার।