মহানবী (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে পিরোজপুরের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও সমাবেশ

0
182

নাছরুল্লাহ আল কাফীঃমহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে পিরোজপুর জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন রাজনৈতিক ও জনসাধারণ। শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর শহরের বিভিন্ন মসজিদের হাজার হাজার মুসল্লি এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

কেন্দ্রীয় জামে মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মসজিদে এসে শেষ হয়। এসময় আশেপাশের এলাকার বিভিন্ন মসজিদের মুসল্লিরা মিছিলে যোগ দেন।

এসময় বক্তব্য রাখেন, জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ পিরোজপুর জেলা শাখার সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মুফতি শহিদুল ইসলাম, সহ-সভাপতি মাওলানা জাকির হোসেন, সহ সাধারণ সম্পাদক আলী আকবর, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিনসহ আরো অনেকে।

এসময় আন্দোলনরত মুসল্লিরা ভারতের বিজেপি নেতা নূপুর শর্মার মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদ জানিয়ে সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানান।

এদিকে জেলার ইন্দুরকানীতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জুমার নামাজের পরে ধর্মপ্রাণ মুসলমানদের ব্যানারে উপজেলা সদরের ইন্দুরকানী বাজারে এ মিছিল ও সমাবেশে সহস্রাধিক মানুষের উপস্থিতিতে অংশগ্রহণ করেন।

বিক্ষোভকারীরা মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তিকারী বিজেপি দুই নেতাকে পাদুকা প্রদর্শণ করে ঘৃণা প্রকাশ করে এবং তারা রাষ্ট্রিয়ভাবে সরকারের পক্ষ থেকে মুসলমানদের মনে আঘাত দেয়ার জন্য ভারত সরকারকে নিন্দা ও প্রতিবাদ জানানোর দাবী করেন।

পরে বাজারের মুজাহিদিয়া মসজিদের সামনে এক পথসভায় মিলিত হয়। এসময় বক্তব্য রাখেন হাফেজ আলতাফ হোসেন। এসময় আইনশৃংখলা রক্ষাকারীবাহিনী শান্তিপূর্ণভাবে অবস্থান করেন। এছাড়াও উপজেলার বিভিন্ন বাজারে নামাজের পরে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে মুসল্লীরা।

এছাড়াও জেলার কাউখালী, ভান্ডারিয়া, নেছারাবাদ, মঠবাড়িয়া ও নাজিরপুর উপজেলায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে ধর্মপ্রাণ মুসলমানরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।