বান্দরবানে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং সাংবাদিক ফজলে এলাহির মুক্তির দাবীতে মানববন্ধন

0
356

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, সারাদেশে সাংবাদিক নির্যাতন নিপীড়ন বন্ধ এবং সাংবাদিক ফজলে এলাহির মুক্তির দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। আজ বুধবার বান্দরবানের কর্মরত সাংবাদিকের ব্যানারে প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ নেয়।

কর্মসূচীতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক মনিরুল ইসলাম মনু, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, সাংবাদিক ইউনিয়নের আহবায়ক আল ফয়সাল বিকাশ, প্রেস ইউনিটের জেলা সভাপতি আলাউদ্দিন শাহরিয়ার প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন সময়টিভির প্রতিনিধি এনএ জাকির।

অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক মনিরুল ইসলাম মনু বলেন, পাহাড়ের সাহসী চরণ সাংবাদিক ফজলে এলাহি। মামলা দিয়ে গ্রেফতার করে কন্ঠরোধ করা সম্ভব নয়। ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে গ্রেফতারের তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা তার নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু বলেন, সারাদেশে সাংবাদিকের উপর হামলা, মামলা নির্যাতন, নিপিড়ন বন্ধের দাবি জানাচ্ছি। মামলা হামলা করে সাংবাদিকের কন্ঠরোধ করা যাবেনা। কলম থামানো যাবেনা। ফজলে এলাহির মুক্তির দাবি জানাচ্ছি।

প্রসঙ্গতঃ রাঙামাটির সাংবাদিক ফজলে এলাহীকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ গ্রেফতার করে।