নিউমার্কেটে সংঘর্ষ: ফাস্টফুড দোকানের সেই দুই কর্মচারী রিমান্ডে

0
128

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ী-কর্মচারীদের সাথে সংঘর্ষের ঘটনায় জড়িত ক্যাপিটাল ফাস্টফুড দোকানের দুই কর্মচারী মো. বাবু হোসেন ও কাওসারের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১১ মে) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে সোমবার (৯ মে) রাতে রাজধানীর হাজারীবাগ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পরদিন মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ হয়, যা চলে সন্ধ্যা পর্যন্ত। এ সংঘর্ষে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় নাহিদ হাসান ও মুরসালিন মারা যান।

এরপর গত ২০ এপ্রিল নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলায় তিনি অজ্ঞাত ব্যক্তিদের আসামি করেন। এছাড়া পুলিশের কাজে বাধা দেওয়ার ঘটনায় আরেকটি মামলা করা হয়।

এ মামলায় বিএনপি নেতা মকবুল হোসেনকে বাসা থেকে গ্রেপ্তার করা হয়। পরদিন (২৩ এপ্রিল) মকবুলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।