অংকনের অকাল মৃত্যু

0
188

রিসাত রহমান, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৭-২০১৮ সেশনের মেধাবী শিক্ষার্থী অংকন বিশ্বাস বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিউতে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরন করেন।

রবিবার (৮মে) রাত ১১:৩০ টায় বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মমিন উদ্দিন।

গত ২৪শে এপ্রিল একই সাথে ব্রেইন স্ট্রোক ও হৃদপিন্ডের ধমনীতে ব্লকের সৃষ্টি হয় হার্ট অ্যাটাক ঘটেছিল। তারপরে আসগর আলী হাসপাতাল থেকে বিএসএমএমইউ এর আইসিউতে ট্রান্সফার করা হয়েছিল। প্রথম থেকে তার অবস্থা গুরুতর ছিল।

আইসিউতে ট্রিটমেন্ট করানো কতটা ব্যয়বহুল। তার পরিবার চিকিৎসা জনিত সকল ব্যয় বহন করে আসলেও নিরুপায় হয়ে তার সহপাঠীদের সাহায্যের পরেও শেষ রক্ষা হলো না অংকনের।

অংকন বিশ্বাস ছিল ১২তম ব্যাচের শ্রেষ্ঠতম শিক্ষার্থী। ফার্স্ট ক্লাস ফার্স্ট! অসাধারণ বিতার্কিক!টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করেছে একাধিক বার৷ তার হাত ধরে ইংরেজি বিভাগে এসেছে বেশ কিছু ট্রফি৷ নাচেও চমৎকার। মানুষ হিসেবে অনন্য, অতুল্য!

এদিকে অকাল মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক বলেন, মৃত্যু স্বাভাবিক কিন্তু অকাল মৃত্যু কোনোভাবেই কাম্য নয়। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে। তার বিদায়ী আত্নার শান্তি কামনা করছি।

এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার মরহুমার বিদেহী আত্নার শান্তি কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।