অস্ত্র হাতে ছাত্রলীগ নেতার ছবি ভাইরাল, খুঁজে পাচ্ছে না পুলিশ

0
142

পাবনার সুজানগর উপজেলার এক ছাত্রলীগ নেতার অস্ত্র হাতে ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।অস্ত্র হাতে ছবি ভাইরাল হওয়ার পর থেকে পুলিশ তাকে খুঁজলেও গ্রেপ্তার করতে পারেনি।আবু বক্কার সিদ্দিকি রাতুল (২৫) পাবনা জেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির কর্মসূচী ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ছিলেন এবং সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

রাতুল এক হাতে অস্ত্র নিয়ে কোমরে গোঁজার চেষ্টা করছেন, এমন একটি ছবি গত বুধবার (৪ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভাইরাল হয়ে যাওয়ার পর ছবিটি ফেসবুক থেকে সরিয়ে নেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় ক্ষমতাসীন দলের একাধিক নেতাকর্মীরা দাবী করছেন, ফেসবুকে ভাইরাল হওয়া ছাত্রলীগ নেতা রাতুল এলাকার প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতার কর্মী।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ভাইরাল হওয়ার দুইদিন অতিবাহিত হলেও পুলিশ তাকে গ্রেপ্তার করতে না পারায় সচেতন মহলে সমালোচনার সৃষ্টি হয়েছে। এ বিষয় পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান বলেন, “আমরা সম্ভাব্য জায়গাসহ বিভিন্নভাবে অভিযান চালাচ্ছি। কিন্তু সে ধরাছোঁয়ার বাইরে আত্মগোপনে রয়েছে বলে মনে হচ্ছে। তবে খুব দ্রুত সময়েই আমরা তাকে আটক করতে সক্ষম হবো।“

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-১২ সিপিসি-২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কিশোর রায় বলেন, “ঘটনাটি জানার পর থেকে আমরাও মাঠে রয়েছি। তথ্য প্রযুক্তির বাইরে অবস্থান করার কারনে তাকে চিহ্নিত করা যাচ্ছে না। তবে সে যত বড় মাপের অস্ত্রবাজ সন্ত্রাসী হোক, ধরা তাকে পড়তেই হবে। শুধু একটু সময়ে অপেক্ষামাত্র।”

ক্ষমতাসীন দলের সুজানগর উপজেলার একাধিক নেতাদের সঙ্গে আলাপকালে তারা নাম প্রকাশ না করার শর্তে জানান, রাতুল এলাকার চিহ্নিত সন্ত্রাসী। সে দীর্ঘদিন ধরে পিস্তল দিয়ে ভয়ভীতি দেখিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে আসছিল। স্থানীয় প্রভাবশালী ক্ষমতাধর নেতাদের ছত্রছায়ায় থাকায় আইনশৃঙ্খলা বাহিনী রাতুলকে গ্রেপ্তার হিমশিম খেতে হচ্ছে বলে স্থানীয়দের ধারণা।