জবির ছয় শিক্ষার্থী সহকারী জজ পদে উত্তীর্ণ

0
87

রিসাত রহমান, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের ছয়জন শিক্ষার্থী বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অর্থাৎ সহকারী জজ হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। গত বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিজেএস পরীক্ষার নিয়ন্ত্রক থেকে শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত ফলাফলে সুপারিশপ্রাপ্তদের খবর জানা যায়।

১৪ তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছয়জন শিক্ষার্থী সহকারী জজ-এ যাঁরা সুপারিশপ্রাপ্ত হয়েছেন যথাক্রমে আইন বিভাগের তৃতীয় ব্যাচের শিক্ষার্থী নাসির উদ্দিন, আইন বিভাগের ৬ষ্ঠ ব্যাচ থেকে মোঃ আবুল আলা মওদুদী ,রায়হান এইচ চৌধুরী ও আনারুল ইসলাম মানিক, সপ্তম ব্যাচ থেকে নিয়োগ পেয়েছেন ফাহমিনা ও রফিকুল ইসলাম।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও. মোঃ ইমদাদুল হক তাদেরকে প্রাণঢালা অভিনন্দন জানিয়ে বলেন, ‘ সম্প্রতি সময়ে শিক্ষার্থীরা বিভিন্ন সরকারি, বেসরকারি ও স্কলারশিপ নিয়ে উচ্চশিক্ষা গ্রহণে বা অন্যান্য কর্মক্ষেত্রে বেশ অবদান রাখছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখতে হবে।

এ বিষয়ে আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সরকার আলি আক্কাস জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সহকারী জজ হিসেবে নিয়োগ প্রাপ্ত সকলকেই আন্তরিকভাবে অভিনন্দন জানাই। আক্ষেপের সুরে নিজেদের সাফল্য নিয়ে তিনি জানান শিক্ষার্থীদের যদি হল থাকতো তাহলে এ সাফল্যের সংখ্যা আরো বহুগুণ বৃদ্ধি পেত। শিক্ষার্থীরা মেসে থেকে টিউশনি করে নিজেদের পড়াশোনা চালিয়ে তার পাশাপাশি পরীক্ষার প্রস্তুতি নিতে হয়।

তিনি আরও বলেন, নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও আমরা নতুন একটি বিশ্ববিদ্যালয় হিসেবে অনেক এগিয়ে আছি যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়,চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অনেক পুরনো ব্যাচ মিলিয়ে সহকারী জজ নিয়োগ পরীক্ষায় অংশ নেয় প্রায় হাজারখানেক শিক্ষার্থী, সেদিকে থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অংশ নেয় প্রায় ৪শ থেকে ৫শত শিক্ষার্থী। অনুপাতের দিক থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেক এগিয়ে আছে।