খুলনায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মানবিক সহায়তা প্রদান

0
106

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : সার্ক মানবাধিকার ফাউন্ডেশন খুলনা মহানগর শাখার উদ্যোগে মাহে রমজানে কতিপয় দুঃস্থ-অসহায় নারী-পুরুষকে পুনর্বাসনের লক্ষ্যে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। ১৫ এপ্রিল শুক্রবার বিকাল ৩ টার দিকে খুলনা প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ফাউন্ডেশনের খুলনা মহানগর সভাপতি গাজী আলাউদ্দিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় পরিচালক এ. কে. এম. ফজলুর রহমান।

সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে ও সার্বিক সহযোগিতায় উক্ত পুনর্বাসন কার্যক্রমের আওতায় অসহায় নারী-পুরুষকে সেলাই মেশিন, ডেলিভারী ভ্যান, ব্যবসায়িক সরঞ্জাম, ঔষধ ও চিকিৎসা সামগ্রী প্রদান, প্রতিবন্ধী বৃদ্ধার জরাজীর্ণ ঘর মেরামতের জন্য প্রয়োজনীয় ঢেউটিন ক্রয় করে দেয়া, অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীকে আসন্ন এস এস সি পরীক্ষার ফরম ফিলাপসহ বকেয়া টিউশন ফি প্রদান ও কলেজ শিক্ষার্থীকে প্রয়োজনীয় নতুন বই কিনে দেয়া হয়। একইসাথে কয়েকজন অসহায় মানুষকে ব্যবসায়িক কার্যক্রম সচল রাখার জন্য নগদ অর্থ প্রদান করা হয়।

পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপদেষ্টা রোটারিয়ান এস এম শাহনওয়াজ আলী ও রোটারিয়ান ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার, সহ সভাপতি রোটারিয়ান সরদার আবু তাহের, মোহাম্মদ আরিফ, অনুষ্ঠানের আহবায়ক শেখ মোঃ নাসির উদ্দিন এবং সদস্য সচিব মোঃ হুমায়ুন কবির বালী।

ফাউন্ডেশনের খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক এম. এ. মান্নান বাবলুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ হেলাল উদ্দিন, বিমল মল্লিক, মোঃ বদিউজ্জামান লাবলু, মোঃ হাসানুর রহমান তানজির, মোঃ মনির হোসেন, সোহাগ হোসেন, মোঃ ইউনুস সানা, ইলিয়াছ হোসেন লাবু, নাঈম ফারহান, মোঃ লিটন হোসেন, আব্দুর রাজ্জাক জোয়াদ্দার, মোঃ একরামুল হোসেন লিপু, কাজী কামরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর সংক্ষিপ্ত বক্তৃতায় এবং উপস্থিত সুধীজন সংগঠনের এ ধরণের মানবকল্যাণমূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।