মহাসড়কে চাঁদাবাজি বন্ধে মাঠে হাতীবান্ধা হাইওয়ে পুলিশ

0
100

পরিমল চন্দ্র বসুনিয়া, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে ও চাঁদাবাজি বন্ধে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ। পাশাপাশি মহাসড়কে যানযট মুক্ত ও শৃঙ্খলা ফেরাতে তৎপর হয়েছেন হাতীবান্ধা হাইওয়ে পুলিশ।

শুক্রবার (৮ এপ্রিল) দুপুরে গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে হাতীবান্ধা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাকিম আজাদ জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র অবৈধভাবে মহাসড়কে বিভিন্ন গাড়ির কাছ থেকে চাঁদাবাজি করে আসছে বলে আমরা জানতে পেয়েছি। প্রতিনিয়ত চাঁদাবাজির কারণে যান চালক ও মালিকরা অতিষ্ঠ হয়ে পড়েছেন। ওই চক্রের চাঁদাবাজি বন্ধে তাদের আইনের আওতায় আনতে মাঠে নেমেছে হাতীবান্ধা হাইওয়ে পুলিশ।

জানা গেছে, পবিত্র রমজান ও আসন্ন ঈদকে ঘিরে মহাসড়কে পণ্যবাহী গাড়ির কাছ থেকে একটি চক্র চাঁদাবাজি করে যাচ্ছে। চাঁদাবাজি বন্ধ করতে মাঠে ফের তৎপর হয়েছেন হাইওয়ে পুলিশ। পাশাপাশি আসন্ন ঈদে সাধারণ মানুষ যানযট মুক্ত সড়কে চলাফেরা করতে পারে সে লক্ষে কাজ করে যাচ্ছে। এ ছাড়া সড়ক দুর্ঘটনা প্রতিরোধে হাতীবান্ধা হাইওয়ে পুলিশের উদ্যোগে সাধারণ যাত্রী ও চালকদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করাসহ হাইকোর্টের নির্দেশ বাস্তবায়নে মহাসড়কে কাজ করে যাচ্ছে বলে জানা গেছে।

ওসি আরও বলেন, মহাসড়কে অবৈধ যানবাহন, বেপরোয়া গতিতে গাড়ি চালানো, হেলমেট বিহীন মোটরসাইকেল চলানো ও গাড়ির লাইসেন্স না থাকার অপরাধে বিভিন্ন ট্রাক, মাইক্রোবাস, সিএনজি ও মোটরসাইকেল চালককে রাজস্ব আদায়ের মাধ্যমে আইনের আওতায় আনার জন্য কাজ করে যাচ্ছে হাতীবান্ধা হাইওয়ে পুলিশ। চাঁদাবাজি বন্ধসহ গাড়ির চালকদের আইনের আওতায় আনতে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওসি। এ ছাড়া সড়ক দুর্ঘটনা এড়াতে পথচারীদের নিজ নিজ অবস্থান থেকে সতর্ক হওয়ার আহবান জানান তিনি।