বুড়িগঙ্গা দখলমুক্ত করায় সংসদে নৌ-প্রতিমন্ত্রীর প্রশংসা

0
95
ফাইল ছবি।

বুড়িগঙ্গা নদী থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় সংসদে নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর প্রশংসা করেছেন কয়েকজন সংসদ সদস্য। দখলমুক্ত করে নদীর অংশ সরকারের দখলে নিয়ে আসার জন্য, তাঁকে ধন্যবাদ জানান জাতীয় পার্টির সংসদ সদস্যরা। আজ সোমবার সংসদে মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল পাসের সময় এ নিয়ে কথা বলতে গিয়ে নৌ-পরিবহণ প্রতিমন্ত্রীর প্রশংসা করেন তাঁরা।

বিলটির জনমত যাচাইয়ের প্রস্তাবের ওপর আলোচনাকালে জাতীয় পার্টির মুজিবুল হক চুন্নু বলেন, নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী বুড়িগঙ্গা নদী দখলমুক্ত করেছেন সাহসিকতার সঙ্গে। বুড়িগঙ্গা নদীর যারা দখলদার ছিল, তাঁদের মধ্যে সরকারি দলেরও অনেকে ছিল। তিনি সবকিছু উপেক্ষা করে দখলমুক্ত করেছেন। অনেক অবৈধ স্থাপনা ভেঙে ফেলে সরকারের আয়ত্তে এনেছেন। আমরা শুধু সমালোচনা করি না। ভালো কাজের জন্য ধন্যবাদও দেই। বুড়িগঙ্গা দখলমুক্ত করায় তাঁকে ধন্যবাদ দেওয়া প্রয়োজন।

জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান বলেন, নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী বুড়িগঙ্গার দখল হয়ে যাওয়া ভূমি উদ্ধারে অত্যন্ত সাহসের পরিচয় দিয়েছেন। বুড়িগঙ্গা নদী পুনরুদ্ধারে সততার সঙ্গে তিনি অনেক প্রভাবশালীর স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছেন।

জাতীয় পার্টির রওশন আরা মান্নান বলেন, বুড়িগঙ্গা দখলমুক্ত করা হয়েছে। কিন্তু এটা আবার দখল হয়ে যেতে পারে। এত কষ্ট করে দখলমুক্ত করা হয়েছে। এটা যেন আর দখল হতে না পরে, সেদিকে লক্ষ্য রাখতে হবে। একসময় বুড়িগঙ্গায় নৌবিহার হতো, এটা যদি এই সরকারের সময় আবার চালু হয়, তাহলে ভালো হবে।