ঢাকা বারের নির্বাচন ২৩-২৪ ফেব্রুয়ারি

0
77

ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) নির্বাচন আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এদিকে আজ আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে একজন প্রধান নির্বাচন কমিশনার ও ১০ জন কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করবেন ঢাকা মহানগর পিপি অ্যাডভোকেট মো. আব্দুল্লাহ আবু। এছাড়া কমিশনার হিসাবে রয়েছেন কোর্ট রিপোর্টার্স এসোসিয়শনের সাবেক সেক্রেটারি অ্যাডভোকেট রায়হান মোর্শেদ, অ্যাডভোকেট কাজী আবদুস সেলিম, অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম, অ্যাডভোকেট আমিনুর রহমান খান, অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান মনির, অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম শামীম, অ্যাডভোকেট মো. মতিউর রহমান ভূঞা, অ্যাডভোকেট মোহাম্মদ শাহাদাত হোসেন ভূঁইয়া ও অ্যাডভোকেট মো. শহীদ গাজী ও মোহাম্মদ জহিরুল ইসলাম (কাইয়ুম)।

প্রতিদিন সকাল ৯টা থেকে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এ নির্বাচনে ২০২২-২৩ বর্ষের কার্যকরী পরিষদের জন্য ২৫টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২৫টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১০টি সম্পাদকীয় পদ ও ১৫টি কার্যনির্বাহী সদস্য পদ রয়েছে।