মাদক মামলায় হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে চার্জশিট

0
89

বিতর্কিত কর্মকাণ্ডে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনে রাজধানীর গুলশান থানায় দায়ের করা মামলায় চার্জশিট দাখিল করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক মোসাম্মৎ সাজেদা লতা বুধবার (৫ জানুয়ারি) ঢাকার সিএমএম আদালতে এ চার্জশিট জমা দেন। ৩১ জানুয়ারি চার্জশিটটি আদালতে উপস্থাপন করা হবে বলে জানা গেছে।

আজ বৃহস্পতিবার আদালতে গুলশান থানার সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক আলমগীর হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ২০ ডিসেম্বর হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে পল্লবী থানায় দায়ের করা চাঁদাবাজির মামলায় চার্জশিট দাখিল করে সিআইডি।

গত বছরের ২৯ জুলাই রাতে গুলশানের বাসায় অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীরকে আটক র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ মাদক ও হরিণের চামড়া উদ্ধার করা হয়। এর আগে বারবার দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে নারী বিষয়ক উপকমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সেই কারণেই আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়। গ্রেপ্তারের পর হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে চারটি পৃথক মামলা দায়ের করা হয়। পৃথক চার মামলায় তাকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়া হয়। বর্তমানে সব মামলায় জামিনে আছেন হেলেনা জাহাঙ্গীর।