রামেক হাসপাতালে একজনের মৃত্যু

0
78

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। সোমবার (১৩ ডিসেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। মারা যাওয়া এই রোগী রাজশাহী জেলার বাসিন্দা। করোনার উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।

জানা গেছে, রামেক করোনা ইউনিটে সোমবার (১৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৯ জন। বর্তমানে রাজশাহীর ৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নওগাঁর ৪ জন, নাটোরের একজন এবং পাবনার ৪ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৯ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন একজন রোগী।

এদিকে রোববার (১২ ডিসেম্বর) রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪৭ জনের। এরমধ্যে একজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। একই দিনে রামেক ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে রাজশাহীর ৩ নমুনায় করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ১.৬৯ শতাংশ। শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে একজন মারা গেছেন।