ব্যাংকের টাকা লুটের চেষ্টায় গ্রেফতার তিনজন রিমান্ডে

0
83

আইএফআইসি ব্যাংকের বাড্ডা উপ-শাখা ভবনের দেয়াল ভেঙে টাকা লুটের চেষ্টার ঘটনায় বাড্ডা থানার মামলায় তিনজনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- হৃদয় হোসেন, মো. মামুন ও রুবেল সিকদার।

রোববার তিন আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) আনাছ উদ্দিন তিন আসামির প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করেন। এসময় আসামি হৃদয় ও রুবেলের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। তবে মামুনের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার প্রত্যেকের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, ১৩ নভেম্বর রাত ১টা থেকে আড়াইটা পর্যন্ত বাড্ডা থানার লিংক রোডে ডে-নাইট সিরাজ টাওয়ারের দ্বিতীয় তলায় অবস্থিত আইএফআইসি ব্যাংকের উপ-শাখার আয়রন সেফ রুমের উত্তর পাশের দেয়াল গোল করে ভেঙে ফেলে আসামিরা। মামুন ও রুবেলের সহযোগিতায় হৃদয় ভেতরে ঢুকে আয়রন সেফ ভাঙতে চেষ্টা করে। আয়রন সেফে রক্ষিত টাকা চুরি করার চেষ্টা করে ব্যর্থ হয় তারা। মামুন ও রুবেল ব্যাংকের বাইরে অবস্থান করে লোকজনের গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকে।

প্রাথমিক তদন্তে জানা যায়, আসামিরা পেশাদার চোর। তারা দীর্ঘদিন ধরে বাড্ডাসহ আশপাশের এলাকায় চুরি করতো।

এর আগে দেয়াল ভেঙে টাকা লুটের ঘটনায় মিজানুর রহমান নামে সংশ্লিষ্ট ব্যাংকের এক কর্মকর্তা বাড্ডা থানায় মামলাটি করেন।