সিনহা হত্যা মামলা: ষষ্ঠ দফার দ্বিতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শুরু

0
93

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ষষ্ঠ দফায় সাক্ষ্যগ্রহণ চলছে। মামলার ৪৪নং সাক্ষী একটি মোবাইল অপারেটর কোম্পানির কর্মকর্তা আহসানুল হকের সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে শুরু হয় বিচারিক কার্যক্রম। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় এই মামলার বিচারিক কার্যক্রম শুরু হয় কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে। এর আগে সকাল ৯টায় ওসি প্রদীপসহ এই মামলার ১৫ আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে আনা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, মঙ্গলবার মেজর অবঃ সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় দ্বিতীয় দিন স্বাক্ষগ্রহণ শুরু হয়েছে। সকালে মামলার ৪৪নং সাক্ষী হিসাবে একটি মোবাইল অপারেটর কোম্পানির কর্মকর্তা আহসানুল হক দিয়ে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

সিনহার মরদেহ থেকে উদ্ধার গুলি ও জব্দ করা বিভিন্ন মালামালের রাসায়নিক পরীক্ষা যারা করেছেন তাদের মধ্যে সিআইডির রাসায়নিক পরীক্ষক মোহাম্মদ মিজানুর রহমান, পিংকু পোদ্দার সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা আদালতে স্বাক্ষী দেবেন। এছাড়াও মোবাইল অপারেটর কোম্পানির আরও একজন সৈকত সিপলু আজ আদালতে স্বাক্ষী দেবেন। দ্বিতীয় দিন এই মামলায় মোট ১৭ জন স্বাক্ষীকে আদালতে উপস্থাপন করা হয়েছে বলে জানান তিনি।