সন্ধ্যা থেকে ৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন

0
95

বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে প্রতিদিন চার ঘণ্টা করে সিএনজি ফিলিং স্টেশন বন্ধ রাখার প্রক্রিয়া শুরু হয়েছে। রোববার (১৯ সেপ্টেম্বর) থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত স্টেশনগুলো বন্ধ থাকবে বলে গত ১৫ সেপ্টেম্বর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জ্বালানি বিভাগ জানিয়েছে, পিক আওয়ারে বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে রোববার এই সিদ্ধান্ত কার্যকর হবে। এর আগে গত ১৩ সেপ্টেম্বর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি বিভাগ জানিয়েছিল, পিক আওয়ারে বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত ছয় ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখতে হবে।

এই সিদ্ধান্ত কার্যকরের বিষয়ে পরেরদিন সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনায় বসে পেট্রোবাংলা। সভায় স্টেশন মালিকেরা সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত তিন ঘণ্টা পাম্প বন্ধ রাখার প্রস্তাব দেয়। পাশাপাশি সিদ্ধান্ত কার্যকরের জন্য কয়েকদিন সময় চায় ওনার্স অ্যাসোসিয়েশন। এ অবস্থায় সিদ্ধান্ত চূড়ান্ত করতে ১৫ সেপ্টেম্বর জ্বালানি মন্ত্রণালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রতিদিন চার ঘণ্টা করে সিএনজি স্টেশন বন্ধের সিদ্ধান্ত হয়।