নওগাঁয় পুলিশের আইজিপির নাম ও ছবি ব্যবহার করে প্রতারনার অভিযোগে যুবক আটক

0
83

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ পুলিশ মহাপরিদর্শক (আইজিপি)এর নাম ও ছবি ব্যবহার করে আইডি খোলে পুলিশ কর্মকর্তা ও সাধারণ মানুষের সাথে প্রতারণা করার অভিযোগে এক মুদি ব্যবসায়ী যুবকেক গ্রেপ্তার করেছে নওগাঁ পুলিশ।

রোববার (২২ আগস্ট) বিকেল ৩টায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বিপিএম,পিপিএম। গ্রেপ্তার কৃত যুবকের নাম আমিনুল ইসলাম (৩০)। তিনি নওগাঁ সদর উপজেলার খাগড়া গ্রামের আফছার আলী ছেলে।

পুলিশ সুপার জানান, প্রতারক আমিরুল ইসলাম আইজিপি বেনজির আহমেদের নাম ও ইউনিফর্ম পরিহিত ছবি ব্যবহার করে ভুয়া হোয়াটস আপ আইডি খুলেন। এরপর সেই আইডি থেকে বেশ কিছু দিন ধরে পুলিশের বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে বার্তা পাঠিয়ে অবৈধ সুবিধা নেওয়ার চেষ্টা করেন। এমন তথ্যের ভিত্তিতে নওগাঁ পুলিশের সাইবার টিম অনুসন্ধান চালিয়ে গতকাল রাতে নিজ বাড়ি থেকে তাকে আটক করে।

এরপর আমিনুলের বিরুদ্ধে সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। আজ বিকেলে তাঁকে আদালতে নেওয়া হবে বলেও জানান পুলিশ সুপার। সংবাদ সম্মেলনে পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।