পরীমনি ইস্যুতে ডিজিটাল নিরাপত্তা আইনে সিটি ব্যাংকের মামলা

0
86

চিত্র নায়িকা পরীমণির সঙ্গে সিটি ব্যাংকের এমডি মাশরুর আরেফিনকে জড়িয়ে ভুয়া তথ্য প্রচারের অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে (আইসিটি এ্যাক্ট) একটি মামলা হয়েছে। সিটি ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট (হেড অব কোর্ট অপারেশন) গাজী এম শওকত হাসান বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় এই মামলা দায়ের করেন। রবিবার গুলশান থানার ওসি আবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ৮ আগস্ট সকাল থেকে ব্যাংক কর্তৃপক্ষ দেখে যে, অজ্ঞাতনামা আসামিরা তাদের ফেক ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল এবং ওয়েব সাইট থেকে দি সিটি ব্যাংক লিমিটেড, ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন ও অন্যান্য কর্মকর্তার অনুমতি ব্যতীত পরিচিতি তথ্য ব্যবহার করে মিথ্যা, মানহানিকর তথ্য প্রচার করা হচ্ছে। অজ্ঞাত আসামিরা উদ্দেশ্যে প্রণোদিতভাবে ডিজিটাল সিস্টেম ব্যবহার করে ব্যক্তি সুবিধা লাভ করার জন্য বিভিন্ন সময়ে উল্লিখিত সামাজিক যোগাযোগ মাধ্যম ও ওয়েব সাইট গুলোতে দি সিটি ব্যাংক লিমিটেডের সুনাম ক্ষুণ্ণ করার অপচেষ্টা, ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালককে সমাজের চোখে হেয় প্রতিপন্ন করাসহ ব্যাংক থেকে অসাধু উপায়ে অর্থ আদায়ের হীন উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে অনুমতি ব্যতীত পরিচিতি তথ্য ব্যবহার করে মিথ্যা, মানহানিকর তথ্য ও ভিডিও তৈরি করে অপপ্রচার করছে।
সম্পর্কিত খবর

যেসব ফেসবুক পেজ ও ইউটিউব আইডির বিরুদ্ধে মামলা হয়েছে, সেগুলোর মধ্যে আছে, ফেসবুক পেজ হল, ভাইরাল প্রতিদিন, Nayeem Korea, ইলিয়াস হোসাইন, CarHub BD এবং ইউটিউব আইডিগুলোর মধ্যে রয়েছে, Khobor BD, MTIS BD VOICE, TALK WITH SHAWON, STAR NEWS BANGLA, London Bangla, AROUND NEWS24, Probashi360 ও Monira Sultana Popy.