শার্শায় ফেনসিডিলের বিকল্প ESKUE CODEINE নামক নতুন মাদক সহ আটক-৪

0
94

নাজিম উদ্দীন জনি, শার্শা (বেনাপোল) প্রতিনিধিঃ যশোরের শার্শার পল্লী থেকে ফেনসিডিলের বিকল্প ভারতীয় ESKUF CODEINE নামক নতুন জাতের মাদক সহ চারজনকে আটক করেছে ডিবি পুলিশ।

মঙ্গলবার(১০ আগষ্ট) বিকাল ৫.৩০ মিনিটের দিকে উপজেলার কায়বা ইউনিয়নের চালিতাবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে বলে এক ব্রিফিংয়ে জানায় যশোর ডিবি পুলিশ।

এসময় তাদের কাছ থেকে নতুন জাতের মাদক ৪২ বোতল ইস্কাফ কোডেইন( ESKUF CODEINE ) উদ্ধার করে।

আটককৃতরা হলেন, সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কাঁদপুর পশ্চিম পাড়ার আব্দুর রশিদের ছেলে আবু সাঈদ (২৮), মিজানুর রহমানের ছেলে রবিউল ইসলাম রবি, সুরত আলী সরদারের ছেলে মেহেদী হাসান ও মনিরুল ইসলামের ছেলে কামরুল ইসলাম সম্রাট ।

এ ঘটনায় ডিবি পুলিশের এস আই আরিফুল ইসলাম বাদী হয়ে শার্শা থানায় মামলা দায়ের করেছেন।

জেলা গোয়েন্দা শাখা গোপন তথ্য পান সীমান্তবর্তী ভারত থেকে ফেনসিডিলের বিকল্প ESKUF CODEINE নামক নতুন মাদক চোরাই পথে দেশে আসছে।এমন খবরে যশোর জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপন কুমার সরকারের নেতৃত্বে ডিবি’র এসআই আরিফুল ইসলাম গোপন তথ্যের ভিত্তিতে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের চালিতাবাড়ীয়া এলাকায় অভিযান চালিয়ে ওই চার মাদক কারবারীকে নতুন জাতের মাদক সহ হাতে নাতে আটক করে।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পারে ফেনসিডিলের বিকল্প মাদক ESKUF CODIENE ফেনসিডিলের মতই ভারত থেকে চোরাই পথে নিয়ে আসে তারা। এবং তা ফেনসিডিলের মত করেই বিভিন্ন এলাকায় বিক্রি করে। যা ইন্ডিয়ার হরিয়ানা প্রদেশের LABURATE PHARMACITICALS INDIA LTD কোম্পানীতে প্রস্তুত করা হয়।