দুবাইয়ের হোটেল ব্যবসায়ী আজম খানের জামিন স্থগিত

0
83

সংযুক্ত আরব আমিরাতের প্রধান বাণিজ্যকেন্দ্র দুবাইয়ের হোটেল ব্যবসায়ী মো. আজম খানকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান। আজ মঙ্গলবার জামিন স্থগিত করা হয়।

গত ১৯ জুলাই হাইকোর্ট আজম খানকে জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। মঙ্গলবার এ আবেদনের ওপর শুনানি নিয়ে হাইকোর্টের জামিন স্থগিত করেন চেম্বার বিচারপতির আদালত। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আজম খানের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

জানা যায়, মো. আজম খান দুবাইয়ে ৭/৮ বছর ধরে হোটেল ব্যবসা করে আসছিলেন। সেখানে তিনি চারটি হোটেল পরিচালনার সঙ্গে যুক্ত ছিলেন। হোটেল ফরচুন রুয়েল, ফরচুন গ্র্যান্ড হোটেল ও সিটি টাওয়ার হোটেল চার-তারকা মানের এবং ফরচুন পার্ল হোটেল তিন-তারকা মানের। এসব হোটেলে চাকরি দেওযার নাম করে তিনি বাংলাদেশ থেকে ৬০/৭০ জন মেয়েকে নিয়ে যান। সেখানে অর্থের বিনিময়ে আগতদের সঙ্গে তাদের শারীরিক সম্পর্ক করতে বাধ্য করতেন তিনি। এটা জানার পর ওই দেশের সরকার তার পাসপোর্ট জব্দ করে দেশ থেকে বহিষ্কার করে। এরপর মো. আজম খান দেশে ফিরে আসেন।

ওদিকে, ভুক্তভোগী নারীরা দেশে ফিরে তার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দেয়। এরপর পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে গতবছর ২ জুলাই মানবপাচারের অভিযোগে মামলা করে। মামলার কয়েকদিনের মধ্যেই গতবছর জুলাইয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর তিনি ঘটনা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন। সেই থেকে তিনি কারাবন্দি। এ অবস্থায় হাইকোর্ট তাকে জামিন দিয়েছিলেন। যা আজ স্থগিত হলো।