বিকাল ৪:৪২ শুক্রবার ১৫ই নভেম্বর, ২০১৯ ইং

উত্তরায় ভুয়া ভিসা তৈরির সরঞ্জাম উদ্বার; আটক ৪

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : এপ্রিল ১৭, ২০১৮ , ৯:৩৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

এস.এম.মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: রাজধানীর উত্তরা থেকে ইউরোপের (সেনজেন) ভুয়া ভিসা তৈরির বিপুল পরিমাণ সঞ্জামাদী, ১৪টি ভুয়া ভিসাযুক্ত বাংলাদেশী পাসপোর্ট ও বিপুল পরিমান মেট স্টিকার পেপার সহ একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের ৪ সক্রিয় সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

আটকৃতরা হলেন- মো. জিয়াউল হক জুয়েল, মো. জাকারিয়া মাহামুদ, মো. মাহবুবুর রহমান ও মো. মামুন হোসেন।

সোমবার রাতে রাজধানীর উত্তরা এলাকায় গোপনে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ- পুলিশ কমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৪টি ভুয়া সেনজেন ভিসাযুক্ত বাংলাদেশি পাসপোর্ট, ব্যাংকের জাল হিসাব বিবরণী এবং ভিসা প্রস্তুতের বিপুল পরিমাণ মেট স্টিকার পেপার উদ্বার করা হয়।

ডিবি পুলিশ জানায়, আটক চার প্রতারক দীর্ঘদিন ধরে সেনজেন ভুক্ত দেশ (ইউরোপ) ও নর্থ সাইপ্রাসের জাল ভিসার মাধ্যমে পাঠানোর প্রলোভন দেখাতো। এসব প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করে আসছে।

তিনি আরো জানান, নর্থ সাইপ্রাসে পাঠানোর জন্য ভুয়া ইনভাইটেশন, ব্যাংক গ্যারান্টি, ভুয়া ডকুমেন্টস প্রস্তুতের জন্য একটি সিপিইউ, একটি মনিটর, স্ক্যানার ও প্রিন্টারসহ অন্যান্য এক্সেসরিজ অন্যান্য মালামাল ধৃত প্রতারকদের কাছ থেকে উদ্বার করা হয়েছে বলে বাসসকে জানান পুলিশের এই কর্মকর্তা।

Comments

comments