স্বাস্থ্যবিধি না মানায় মোবাইল কোর্টে জরিমানা করলেন কুষ্টিয়া সদর ইউএনও

0
88

রেজা আহাম্মেদ জয়ঃ মানুষকে অন্তত সচেতন থাকতে হবে। অসচেতন ব্যক্তিদের সচেতন করতে মন্ত্রী পরিষদের এক বৈঠকে প্রধানমন্ত্রী মাস্ক ব্যবহার নিশ্চিত করার জন্য মোবাইল কোর্ট করার নির্দেশনা দিয়েছেন সে নির্দেশনা মোতাবেক, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী এই অভিযান পরিচালনা করেন।

মঙ্গলবার ১১আগস্ট শহরের বিভিন্ন পয়েন্টে প্রায় ৫০ জনকে বিভিন্ন অংকে জরিমানা করা হয়। সদর ইউএনও এর নেতৃত্বে এসময় সদর এসিল্যান্ড নাহিদ হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খাদিজা খাতুনও একইসাথে অভিযান পরিচালনা করেন। দেখা গেছে, অনেক মানুষের মধ্যে সচেতনতাটা একটু কমে গেছে, কিন্তু সেটা আরও বাড়াতে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাস্ক পড়া বাধ্যতামূল প্রচারে মাঠে নামেন প্রশাসন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইউএনও জুবায়ের হোসেন চৌধুরী বলেন, কোভিট-১৯ সংক্রমনের শুরু থেকে আজ পর্যন্ত জনগণের মাঝে সচেতনতা সৃষ্টিতে মাংকি, লিফলেট বিতরণ সহ বিভিন্ন ভাবে কাজ করে চলেছে মাঠ প্রশাসন। জরিমানার বিষয়ে বলেন, এটা সরকারের পক্ষ থেকে নির্দেশনা রয়েছে যে, কিছু মানুষের মাস্ক পকেটে থাকে অথচ তারা ব্যবহার করছে না, স্বাস্থ্য বিধি না মানায় কিছু মানুষকে জরিমানা করলে অবশ্য অন্য আরেকজন বিষয়টি দেখে ভয় পেয়ে স্বাস্থ্য বিধি মেনে চলবে বলে মনে করেন। এছাড়াও যাদের মাস্ক নাই, বা কেনার সামর্থ নেই তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। পরিশেষে তিনি বলেন, স্বাস্থ্য বিধি মানা সহ প্রতিটি মানুষকে মাস্ক পড়া অভ্যাসে পরিণত করতে এই অভিযান অব্যাহত থাকবে।