রামপালে করোনা আক্রান্ত এক নারীর মৃত্যু

0
222

সুব্র ঢালী, স্টাফ রিপোর্টারঃ রামপালে করোনা আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে ওই নারী করোনা পরীক্ষা করানোর জন্য রামপাল থেকে মোংলায় যাওয়ার পথিমধ্যে তার মৃত্যু হয়। পরে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর সকাল সাড়ে ৯টার দিকে কর্র্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এরপর স্বজনদের কাছ থেকে মৃত ওই নারীর করোনা উপসর্গ যেমন জ্বর, সর্দি, কাশি ও শ্বাস কষ্ট থাকার বিষয়টি জেনে তার শরীরের নমুনা নিয়ে পরীক্ষা করেন চিকিৎসকেরা। এতে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। করোনা নিয়ে মারা যাওয়া মহিলা তহুরুননেছা খুকী (৪২) রামপাল উপজেলার পেড়িখালী ইউনিয়নের ফুলপুকুর পাড় এলাকার মোঃ রফিকুল ইসলামের স্ত্রী।

রামপাল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল বলেন, বৃহস্পতিবার সকালে রামপালের এক নারী মোংলায় করোনা টেস্ট করাতে গিয়ে পথে মারা গেছেন। পরে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুর পর তার নমুনা সংগ্রহে করোনা ধরা পড়েছে। এনিয়ে রামপালে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ জন। এর আগে গত বছর মারা যায় ৬জন।

তিনি আরো বলেন, গত ১লা জুন থেকে ৯ জুন পর্যন্ত রামপালে ১১ জনের করোনা সনাক্ত হয়েছে। এরমধ্যে একজন রামপাল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

বৃহস্পতিবারও ২২ জনের নমুনা নেয়া হয়েছে, তাদের নমুনার পরীক্ষা-নিরীক্ষা চলছে, রিপোর্ট পাওয়া য়ায়নি। তবে চলমান করোনা পরিস্থিতিতে রামপালে আক্রান্তের হার শতকরা ১৭ ভাগ বলে তিনি জানিয়েছেন।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার দেবব্রত সাহা বলেন, হাসপাতালে আনার আগেই পথের মাঝে ওই মহিলার মৃত্যু হয়। তার স্বজনেরা আমাদেরকে জানান তার কয়েকদিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাস কষ্ট ছিলো। তাই মৃত ওই নারীর শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষায় তার করোনা সনাক্ত হয়।