জাতীয়

প্রধানমন্ত্রীর করোনা তহবিলে বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের অনুদান


প্রধানমন্ত্রীর করোনা সহায়তা তহবিল ও হাউস কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে বিদ্যুৎ বিভাগ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের পক্ষ থেকে ১০ জুন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ মোট ২২ কোটি ২৫ লাখ টাকার চেক প্রদান করেছেন।

চেকটি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শেখ হাসিনার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস গ্রহণ করেন। এ সময় গণভবন প্রান্তে প্রধানমন্ত্রী সংযুক্ত ছিলেন। বিদ্যুৎ বিভাগের অধীন দফতর/কোম্পানিসমূহ থেকে এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন পেট্রোবাংলা ও বিপিসির কোম্পানিসমূহ হতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অনুদান প্রদান করা হয়।

তহবিল দুটিতে বিদ্যুৎ বিভাগের অধীনস্থ দফতর/কোম্পানিসমূহ থেকে ৫ কোটি টাকা করে দু’টি তহবিলে মোট ১০ কোটি টাকা এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীনস্থ পেট্রোবাংলা ও বিপিসির কোম্পানিসমূহ হতে হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে ৭ কোটি ও করোনা সহায়তা তহবিলে ৫ কোটি ২৫ লাখ টাকাসহ মোট ১২ কোটি ২৫ লাখ টাকা অনুদান প্রদান করেন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মাঝে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান, বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদ ও পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো.ফয়েজউল্লাহ ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)-এর চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর পড়ুন