জাতীয়

বাংলাদেশে আটকেপড়া নাগরিকদের ফেরত নিচ্ছে ভারত


করোনাভাইরাসের কারণে বাংলাদেশে আটকেপড়া নাগরিকদের দেশে ফিরিয়ে নিতে শুরু করেছে ভারত সরকার।আজ শুক্রবার থেকে এই কার্যক্রম শুরু হয়েছে বলে ঢাকায় ভারতীয় হাইকমিশন জানিয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম পর্যায়ে এয়ার ইন্ডিয়ার সাতটি ফ্লাইটে বাংলাদেশ থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে নেয়া হবে। প্রতিটি ফ্লাইটে প্রায় ১৭০ যাত্রী বহন করা হবে।

এসব ফ্লাইটে ভারতীয় নাগরিকদের ৮, ১২ ও ১৩ মে শ্রীনগর, ৯ ও ১১ মে দিল্লি, ১০ মে মুম্বাই ও ১৪ মে চেন্নাই নিয়ে যাওয়া হবে।

এতে আরও বলা হয়, আজ প্রথম ফ্লাইটে ঢাকার বিভিন্ন মেডিকেল কলেজ থেকে আটকেপড়া শিক্ষার্থীদের শ্রীনগরে ফিরিয়ে নেয়া হয়েছে।

এদিন ঢাকায় ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত হয়ে বাংলাদেশ ছেড়ে যাওয়া প্রথম দলটিকে বিদায় জানান এবং তাদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় শিক্ষার্থীদের নিরাপদে দেশে ফেরার শুভেচ্ছা জানিয়ে হাইকমিশনার বিদেশে ভারতীয় নাগরিকদের কল্যাণে ভারত সরকারের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

তরুণ শিক্ষার্থীরা ঈদের আগে বাড়ি ফিরতে পারায় সন্তোষ প্রকাশ করে রীভা গাঙ্গুলি শিক্ষার্থীদের ভারতে পৌঁছার পর স্বাস্থ্যবিধি অনুসরণ করার পরামর্শ দেন।

প্রসঙ্গত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে করোনাভাইরাস মহামারীর কারণে বিদেশে আটকেপড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে নিতে ‘বন্দে ভারত মিশন’ নামে প্রত্যাবাসন কার্যক্রম শুরু করেছে। এরই অংশ হিসেবে বাংলাদেশ থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে নেয়া হচ্ছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button