পুঠিয়ায় এস.এস.সিতে প্রথম উম্মে জান্নাত জেরিন

0
176

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় এস.এস.সিতে প্রথম হয়েছে উম্মে জান্নাত জেরিন। সম্প্রতি প্রকাশিত এস.এস.সি ফলাফলে পুঠিয়া উপজেলার সবার শীর্ষে রয়েছে উম্মে জান্নাত। সে সর্বমোট ১৩’শ নম্বরের মধ্যে ১২’শ ২০ নম্বর পেয়ে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। তার এ সাফল্যে বিদ্যালয়ে শিক্ষক মন্ডলীসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা গর্ববোধ করছেন।

উম্মে জান্নাত জেরিন উপজেলা সদরের পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরিক্ষায় অংশ গ্রহন করে। এছাড়াও উম্মে জান্নাত জেরিন জেএসসিতে পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবং পিএসসিতে পুঠিয়া সুরেশ্বরী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পায়। কৃতি এই শিক্ষার্থ উপজেলার সদর ইউনিয়নের বারইপাড়া গ্রামের জাহাঙ্গীর আলম ও আসমা খাতুন পলির মেয়ে। উম্মে জান্নাত জেরিনের বাবা জাহাঙ্গীর আলম পুঠিয়া ত্রিমোহনী বাজারের বিসমিল্লাহ ফার্মেসীর একজন ঔষুধ ব্যবসায়ী।

মাতা আসমা খাতুন পলি বাড়িতে গৃহিনীর কাজ করেন। জেরিনের মা-বাবা জানিয়েছেন, ছোট বেলা থেকেই জেরিন লেখাপাড়া খুব ভাল। লেখাপাড়া ছাড়া সে কিছুই বুঝে না। আমাদের অনুপ্রেরণা এবং তার অক্লান্ত পরিশ্রম ও বিদ্যালয়ে শিক্ষকদের সহযোগিতায় সে এ ফলাফল করতে পেরেছে। লেখাপাড়া শেষ করে জেরিন ডাক্তার হয়ে মানব সেবায় আত্ন নিয়োগ করতে চায়। এ জন্য সকলে কাছে সে দোয়া প্রার্থী।

এ বিষয়ে পুঠিয়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার জানান, আমারা বিদ্যালয়ের সকল শিক্ষক মন্ডোলী তার ফলাফলে গর্বিত। আমরা বিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্তরিকতার সাথে শিক্ষাদান করে থাকি। জেরিনসহ এবার এস.এস.সিতে আমাদের বিদ্যালয় থেকে মোট ১৮ জন জিপিএ-৫ পেয়েছে। তার এ সাফল্য উত্তোর উত্তোর বৃদ্ধি পাক এ কামনা করি।

এছাড়াও জেরিন ভবিষ্যতে লেখাপাড়া শেষ করে একজন আদর্শ ডাক্তার হিসেবে দেশের মানুষের সেবা নিজেকে আন্তনিয়োগ করবে এ কামনা করেন তিনি।