রংপুরে করোনায় নতুন আক্রান্ত ৭৮, মৃত্যু ৩

0
220

রংপুর বিভাগের ৮ জেলায় নতুন করে ৭৮ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে ৩ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ৩৯ জন। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৯৫ জনে পৌঁছেছে। বুধবার (২ জুন) সন্ধ্যায় রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার সকাল ৮টা পর্যন্ত রংপুর বিভাগে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৭৮ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। এখন পর্যন্ত বিভাগে ১ লাখ ৩৩ হাজার ৭৫০ জনের নমুনা পরীক্ষা করে মোট ১৯ হাজার ৮৫ জন আক্রান্ত রোগী পাওয়া গেছে। এছাড়া ৩৯৫ জনের মৃত্যুর পাশাপাশি মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮৮৩ জন রোগী।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, ২৪ ঘন্টায় এই বিভাগের দিনাজপুরে ৩০, রংপুরে ২৫, কুড়িগ্রামে ১১, লালমনিরহাটে ৮, নীলফামারীতে ৩ এবং ঠাকুরগাঁও, পঞ্চগড় ও গাইবান্ধা জেলায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে দিনাজপুুর জেলায় ৫ হাজার ৮৫৮ জন করোনায় আক্রান্ত হয় ও ১৪৫ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ২১ জন আক্রান্ত ও ৯৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬৮৮ জন আক্রান্ত ও ৪০ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৭৬৭ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৫৮৫ জন অক্রান্ত ও ৩৬ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২৩২ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৯২ জন আক্রান্ত ও ১৫ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮৪২ জন আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৩০৮ জনসহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১ লাখ ৮ হাজার ৭০৪ জন। একই সময়ে ১৪৯ জনসহ মোট ১ লাখ ৪ হাজার ৫৩৭ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।